ইউএস ওপেন: মেদভেদেভকে হারিয়ে ১৯তম গ্র্যান্ড স্লাম জয় নাদালের

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: রবিবার রাতে (ভারতীয় সময় সোমবার ভোর) আরেকটা দুর্দান্ত গ্র্যান্ড স্লাম ফাইনালের সাক্ষী থাকল গোটা টেনিস বিশ্ব। প্রায় পাঁচ ঘণ্টার দুর্দান্ত লড়াই শেষে দালিন মেদভেদেভকে হারালেন রাফায়েল নাদাল। খেলার ফল ৭-৫, ৬-৩, ৫-৭, ৪-৬, ৬-৪। এটাই নাদালের ১৯তম গ্র্যান্ড স্লাম খেতাব। এখন তিনি ফেডেরারের সর্বোচ্চ ২০টি গ্র্যান্ড স্লাম থেকে মাত্র একটি খেতাব দূরে।

তবে এদিনের জয়টা মোটেও সহজ ছিল না স্প্যানিশ তারকার জন্য। প্রথম দুই সেট হারানোর পরেও মেদভেদেভ যেভাবে লড়লেন, তা সত্যিই কুর্নিশযোগ্য। লড়াইটা যে এই পর্যায়ের হবে তা বোধহয় কেউই ভাবেননি, এমনকি হয়তো নাদালও না।

ম্যাচের শুরু থেকে অবশ্য চেনা ছন্দেই খেলছিলেন ফেভারিট নাদাল। প্রথম সেটে মেদভেদেভ একটু লড়াই করলেও, প্রথম দুটি সেট জিতে নিয়ে ম্যাচ প্রায় পকেটে পুড়ে ফেলেছিলেন নাদাল। কিন্তু তৃতীয় সেট থেকে যেন খেলা হঠাৎ করেই ঘুরে যায়। অসাধারণ ভাবে কামব্যাক করেন দানিল। পরপর দুই সেট জিতে খেলা একেবারে জমিয়ে দেন। কিন্তু পঞ্চম সেটে ক্লান্তি ও কম অভিজ্ঞতাই হয়তো কাল হয়ে যায় তাঁর কাছে। পরপর দুই সেটে নিজের সেরাটা দিয়ে দেওয়ায় স্বাভাবিকভাবেই পঞ্চম সেটে মেদভেদেভের থেকে ভাল পজিশনে ছিলেন রাফা। নিজের অফুরন্ত স্ট্যামিনার ফায়দা তুলে ফাইনাল সেটে প্রতিপক্ষকে উড়িয়ে ১৯তম খেতাব জিতে নেন রাফায়েল নাদাল।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here