মহানগর ওয়েবডেস্ক: ভারতীয় বায়ুসেনার রাফাল যুদ্ধবিমানের স্কোয়াড্রন ‘গোল্ডেন অ্যারোস’-এ খুব শিগগির একজন মহলা পাইলটও যোগ দিতে চলেছেন। সোমবার এমনটাই জানা গিয়েছে ভারতীয় বায়ুসেনা সূত্রে। যেই মহিলা পাইলট এই স্কোয়াড্রনে যোগ দেবেন তাঁর বর্তমানে ট্রেনিং চলছে বলে জানিয়েছেন বায়ুসেনার আধিকারিকরা। ট্রেনিং সম্পূর্ণ হয়ে গেলেই তিনি যোগ দেবেন বায়ুসেনার রাফাল স্কোয়াড্রনে।

ভারতীয় বায়ুসেনার ওই মহিলা পাইলটকে একটি অভ্যন্তরীণ প্রক্রিয়ার মাধ্যমে নির্বাচিত করা হয়েছে বলে খবর। ওই মহিলা পাইলটের মিগ ২১ ওড়নোর অভিজ্ঞতা রয়েছে। বর্তমানে ভারতীয় বায়ুসেনায় ১০ জন মহিলা পাইলট রয়েছেন এবং ১৮ জন নেভিগেটর রয়েছেন। বায়ুসেনায় মোট ১,৮৭৫ জন মহিলা অফিসার রয়েছেন বর্তমানে।

প্রসঙ্গত, গত বছর সেপ্টেম্বর মাসের ১০ তারিখ ভারতীয় বায়ুসেনার ‘গোল্ডেন অ্যারোস’ স্কোয়াড্রনকে নতুন করে সাজানো হয়ে রাফাল যুদ্ধবিমানের জন্য। ১৯৫১ সালের ১ অক্টোবর প্রথমবার আম্বালায় এই স্কোয়াড্রন গড়ে তোলা হয়েছিল। গত ১০ সেপ্টেম্বর সরকারিভাবে প্রথমবার রাফাল যুদ্ধবিমানকে বায়ুসেনায় শামিল করা হয়। তারপরই বিমানগুলির দায়িত্ব নিজের কাঁধে তুলে নেয় গোল্ডেন অ্যারোস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here