মহানগর ওয়েবডেস্ক: সংক্রমণে রাশিয়াকে পেছনে ফেলে ভারত তৃতীয় স্থানে উঠে আসতেই কংগ্রেস নেতা  রাহুল গান্ধী আরও আক্রমণাত্মক হয়ে উঠলেন মোদী সরকারের বিরুদ্ধে। করোনাভাইরাস সংক্রমণ রুখতে মোদী সরকার সম্পূর্ণ ব্যর্থ জানিয়ে তীব্র ব্যঙ্গের সঙ্গে তিনি জানিয়েছেন, ভবিষ্যতে হার্ভাড  বিজনেস স্কুলে ব্যর্থতার উদাহরণ হিসেবে নরেন্দ্র মোদী সরকারের কার্যকলাপের বিষয় পড়ানো হবে। আজ টুইট করে রাহুল লেখেন ”ভবিষ্যতে হার্ভাড বিজনেস স্কুলে ব্যর্থতার উদাহরণ হিসেবে পড়ানো হবে: ১. কোভিড–১৯, ২. নোটবন্দি, ৩. জিএসটি’।”

টুইটের মধ্যে দেশের প্রতি নরেন্দ্র মোদীর একটি ভাষণের ক্লিপিংসও দিয়েছেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি। সেখানে সুপার ইম্পোজ করে একটি গ্রাফ বসানো হয়েছে যেখানে দেখা যাচ্ছে ধীরে ধীরে কোভিড–১৯ সংক্রমণে ভারত বিশ্বের তৃতীয় স্থানে পৌঁছে গেল।

রাহুল গান্ধী ও কংগ্রেস দল কোভিড–১৯ পরিস্থিতি নিয়ে লাগাতার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারকে আক্রমণ করে চলেছে। পশ্চিম গোলার্ধের দেশগুলির তুলনা টেনে প্রধান বিরোধী দল বর্তমান সরকারের নীতির ত্রুটিগুলি দেখাতে সচেষ্ট। রাহুল গান্ধী বেশ কিছুদিন ধরেই বিখ্যাত বুদ্ধিজীবীদের সাক্ষাৎকার নিয়ে মোদী সরকারের ক্ষমতার কেন্দ্রীকরণ প্রমাণ করতে সচেষ্ট রয়েছেন। পরিযায়ী শ্রমিক ও দেশের দরিদ্র সাধারণ মানুষ লকডাউনের ফলে কতটা ক্ষতিগ্রস্ত হয়েছে সেই বিষয়েও বিরোধী নেতা সোচ্চার হয়েছেন প্রথম থেকেই।

যখন গত মাসে সংক্রামিতের সংখ্যা ৫ লক্ষ অতিক্রম করে যায় তখন রাহুল গান্ধী জানান, মোদী সরকার কোভিড–১৯ অতিমারীর সঙ্গে যুদ্ধে করতে অস্বীকার করছে। প্রমাণ হিসেবে তার টুইটার হ্যান্ডেলে রাহুল সংবাদ মাধ্যমে প্রকাশিত রিপোর্ট পোস্ট করে মন্তব্য করেন যখন দেশের নতুন জায়গাগুলিতে ভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়েছে তখন তাকে প্রতিহত করার কোনও আগাম পরিকল্পনা সরকারের ছিল না। প্রধানমন্ত্রীর নীরবতা নিয়েও টুইট করেন তিনি।

মার্কিন রাষ্ট্রদূত নিকোলাস বার্নস–এর সঙ্গে এক সাক্ষাৎকারে কংগ্রেস নেতা কেন্দ্রীয় সরকারকে একতরফা সিদ্ধান্ত নেওয়ার অভিযোগে অভিযুক্ত করে বলেন, ”আমাদের সরকার একতরফা সিদ্ধান্ত নেয়। তারা সিদ্ধান্ত নিল কঠোর লকডাউনের। পরিণতি কী হয়েছে সেটা সবাই দেখতেই পাচ্ছে। হাজার হাজার পরিযায়ী শ্রমিক হাজার হাজার কিলোমিটার হেঁটে তাদের বাড়ি পৌঁছনোর চেষ্টা করল। এই ধরনের অসংগঠিত নেতৃত্ব দেশের সংহতির পক্ষে অত্যন্ত ক্ষতিকারক।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here