national news

Highlights

  • মাথায় ফুলের পাগড়ি, গলায় মাদল, সিংওয়ালা অদ্ভুত টুপি
  • শুক্রবার রাষ্ট্রীয় আদিবাসী নৃত্য মহোৎসবের প্রধান অতিথি হিসাবে উপস্থিত হয়েছিলেন রাহুল গান্ধী
  • ছিলেন ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী ভুপেষ বাঘেল

 

মহানগর ওয়েবডেস্ক: মাথায় ফুলের পাগড়ি, গলায় মাদল, সিংওয়ালা অদ্ভুত টুপি, যা থেকে আবার ফুলের ঝুরি নেমে ঢাকা পড়েছে মুখ। এমন অদ্ভুত রূপেই শুক্রবার ধরা দিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। তবে শুধু এইটুকুই নয়, সঙ্গে আদিবাসী গানে চলল উত্তাল নাচ। সনিয়া গান্ধী পুত্রের এই ছবিই ইতিমধ্যেই ভাইরাল হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

শুক্রবার রাষ্ট্রীয় আদিবাসী নৃত্য মহোৎসবের প্রধান অতিথি হিসাবে উপস্থিত হয়েছিলেন রাহুল গান্ধী। রাহুলের পাশাপাশি এই অনুষ্ঠানের সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী ভুপেষ বাঘেল। সংবাদমাধ্যমে প্রকাশিত ওই ভিডিও অনুযায়ী অপটু হাতে অদ্ভুত সাজে দুলে দুলে নেচে চলেছেন রাহুল গান্ধী। গলায় মাদল ঝুলিয়ে তাতে সুর তোলার কোনও ত্রুটি রাখেননি তিনি। যদিও প্রতি পদে তাঁকে অনুসরণ করতে হয়েছে নৃত্যশিল্পীদের। যদিও তাতে তালে নেচে যাওয়ার চেষ্টাটুকু ভাল মতো করে গিয়েছিলেন তিনি। আর এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই মুখ টিপে হেসেছেন নেটিজেনরা।

প্রসঙ্গত, প্রতিবছরই রাষ্ট্রীয় আদিবাসী নৃত্য মহোত্‍সবের আয়োজন করে ছত্তিসগড় সরকার। এবারও এই অনুষ্ঠানে অংশ নেয় ২৫ টি রাজ্য ও কেন্দ্রীয় শাসিত অঞ্চল। পাশাপাশি ৬ টি দেশ থেকে আসা ১ হাজার ৩৫০ প্রতিযোগী অংশ নেয় এই প্রতিযোগিতায়। ৩ দিন ধরে চলা এই নৃত্য অনুষ্ঠানে রয়েছে ২৯ টি শিল্পীদল। যেখানে পরিবেশন করা হবে ৪৩ রকমের নৃত্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here