FotoJet-84

ডেস্ক: যিনি কিনা খোদ রাজ্যে ভোট ব্রান্ড অ্যাম্বাসাডর, তিনিইঁ শামিল হতে পারবেন না গণতন্ত্রের বৃহত্তম উৎসবে। শুনতে অবাক মনে হলেও এমনটাই ঘটতে চলেছে কর্নাটকে। চলতি লোকসভা নির্বাচনে দক্ষিণের এই রাজ্য থেকে নিজের ভোট দিতে পারবেন না ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়। অথচ মজার ব্যাপার, এবারের নির্বাচনে এই রাহুল দ্রাবিড়কেই ভোট অ্যাম্বাসাডর করেছে কর্নাটক সরকার।

প্রত্যেকেই যেন নিজের মূল্যবান ভোট দেন। রাহুল দ্রাবিড়ের ছবি সহ এই পোস্টারেই আপাতত ছেয়ে রয়েছে কর্নাটক। কিন্তু যিনি সবাইকে ভোট দেওয়ার আমন্ত্রণ জানাচ্ছেন তিনিই ভোট দিতে পারবেন না কেন? কারণটা হচ্ছে, বেশ কয়েকদিন আগেই ভোটার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছিল রাহুলের নাম। কিন্তু পরে আর তালিকায় নাম তোলাই হয়নি। আর এর জন্য অন্য কেউ দায়ি নন। দায়ি খোদ রাহুল নিজেই। সংবাদ মাধ্যম সূত্রে খবর, রাহুল নিজেই নাম না তোলায় এবারের ভোটার তালিকায় তাঁর নাম আসেনি।

জানা গিয়েছে, এর আগে শান্তিনগর লোকসভা কেন্দ্রের অন্তর্গত ইন্দিরানগরে বসবাস করতেন রাহুল দ্রাবিড়। কিন্তু সম্প্রতি অশ্বত্থনগরে বসবাস শুরু করেন রাহুল। এরই মধ্যে ২০১৮-র অক্টোবরে কমিশনের কর্মীরা ইন্দ্রনগরে গেলে রাহুলের ভাই বিজয় ফর্ম ৭ জমা দেন। ফলে স্বাভাবিকভাবেই তালিকা থেকে নাম বাদ চলে যায় রাহুল ও তাঁর পত্নী বিজেতার। নিয়ম অনুসারে ভোটার লিস্টে নাম তুলতে নতুন ঠিকানা সহ ফর্ম ৬ জমা করতে হত রাহুলকে। কিন্তু তিনি তা করেননি।

যদিও কমিশনের তরফে জানানো হয়েছে, একাধিকবার রাহুলের বাড়ি যাওয়া হলেও কোনও সাড়া পাওয়া যায়নি তাদের তরফে। অধিকাংশ সময়ই রাহুল দেশের বাইরে থাকার কারণে তাঁর সঙ্গেও দেখা করতে পারেননি কেউ। ফলে সবাইকে ভোট দেওয়ার আমন্ত্রণ জানানো রাহুল দ্রাবিড় এবার চেয়েও লোকসভা নির্বাচনে ভোট দিতে পারবেন না।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here