ডেস্ক: ২০১৯ লোকসভা নির্বাচন উপলক্ষ্যে কোমর বেঁধে প্রচারে নেমে পড়েছেন রাহুল গান্ধী। হাতে আর কয়েকটা মাস। তারপরই রাহুলের রাজনৈতিক কেরিয়ারের অগ্নিপরীক্ষা। সেখানে তাঁর ব্যর্থতা যে দল কোনও ভাবেই মেনে নেমে তা হাড়ে হাড়ে টের পাচ্ছেন তিনি। বেশ কয়েক দিন বিদেশে কাটিয়ে দেশে ফিরে সোমবার দিল্লির তালকোটরা স্টেডিয়ামে ওবিসি সম্মেলনের আয়োজন করেন রাহুল। সেখানে শাসক শিবিরকে নিশানায় নিয়ে কটাক্ষ করে রাহুল বলেন, হিন্দুস্থান বিজেপি সহ আরএসএসের ‘চাকর’ হয়ে গিয়েছে।

এদিনের সভায় কংগ্রেস সভাপতি বলেন, আমাদের দেশে যে কাজ করে সে উপযুক্ত পুরস্কার পায় না। রাহুলের মতে, দেশের চাষিরা বছরের পর বছর কাজ করে গেলেও তাদের জন্য কিছুই করেন নি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর আরও দাবি, বিজেপির ৪-৫ জন ওবিসি সাংসদ নাকি রাহুলকে বলেছেন, ক্ষমতায় এসে তাদেরই বোকা বানিয়েছেন মোদী। প্রধানমন্ত্রী আরএসএস ছাড়া আর কারও কথাই শুনছেন না। কংগ্রেস সভাপতি বলেন, আরএসএস ক্রমাগত কেবল মানুষদের মধ্যে বিভেদ সৃষ্টি করার চেষ্টা করছে। বিজেপির বাস চালাচ্ছেন কেবল নরেন্দ্র মোদী ও মোহন ভাগবত। তারা বিশেষ কয়েকজন ব্যক্তি ছাড়া আর কাউকে সুবিধা দিচ্ছেন না।

ওবিসি সম্প্রদায়কে একজোট করতে রাহুলের আজকের সম্মেলন জাতীয় স্তরে বড় প্রভাব ফেলবে বলে মনে করা হচ্ছে। কংগ্রেস সভাপতি বলেন, কয়েক দিনের মধ্যেই অমিত শাহ, নরেন্দ্র মোদী, মোহন ভাগবতরা দেশের জনগণের ক্ষমতা টের পাবেন। কারণ ক্ষমতায় আসার আগে তারা যেসব প্রতিশ্রুতি দিয়েছিলেন তা কিছুই পুরো করতে পারেন নি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here