national news

ডেস্ক: রাফাল চুক্তি প্রসঙ্গে রাহুল গান্ধী শুরু থেকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করে স্লোগান দিয়ে এসেছেন ‘চৌকিদার চোর হ্যায়।’ বিরোধীরা প্রথম থেকেই এর বিরুদ্ধে সুর চড়িয়েছে। বিজেপির থেকে এও দাবি করা হয়, রাহুল এই স্লোগান সুপ্রিম কোর্টে ওপরও চালানোর চেষ্টা করেছেন, অর্থাৎ সুপ্রিম কোর্টও নাকি সায় দিয়েছে এই উক্তিতে। বিজেপির পক্ষ থেকে করা আদালত অবমাননা মামলায় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বিরুদ্ধে নোটিস জারি করেছিল শীর্ষ আদালত। সেই প্রেক্ষিতেই এবার ক্ষমা চাইলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

২২ এপ্রিল অর্থাৎ আজকেই ওই নোটিসের জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল রাহুলকে। ক্ষমা চেয়ে রাহুল বলেন,

তিনি আবেগের বশে একটি রাজনৈতিক সভামঞ্চ থেকে এটা বলে ফেলেছিলেন। তাঁর এই বক্তব্য বলা ভুল হয়েছে, তিনি ক্ষমাপ্রার্থী। তবে তিনি এও বলেন, সুপ্রিম কোর্টকে উদ্দেশ্য করে তিনি কখনই কিছু বলেননি, তাঁর মন্তব্যকে বিকৃত করেছে বিজেপি।

উল্লেখ্য, বিজেপি নেত্রী মীনাক্ষী লেখির আইনজীবীর অভিযোগ ছিল, ‘চৌকিদার চোর’ বলে এমন কোনও মন্তব্যই করেনি শীর্ষ আদালত। তাহলে রাহুল গান্ধী সে কথা কীভাবে বলতে পারলেন? এই রাফাল মামলায় রাহুল গান্ধীর কোর্টের রায় সম্বন্ধে সকলের সামনে ভুল ব্যাখ্যা করেছেন বলে জানিয়েছে সুপ্রিম কোর্ট। পাশাপাশি বিচারপতিরা এও স্পষ্ট করে দেন যে, রাফাল মামলা নিয়ে প্রধানমন্ত্রী মোদীর বিরুদ্ধে সুপ্রিম কোর্ট কোনও কথাই বলেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here