bengali news on rahul

মহানগর ওয়েবডেস্ক: কখনও নরেন্দ্র মোদীকে ভীতু বলে কটাক্ষ করেছেন তিনি। কখনও আবার বলেছেন সারেন্ডার মোদী। তার ব্যর্থতার নজির হার্ভার্ড ইউনিভার্সিটিতে পড়ানো হবে বলেও মোদীকে কটাক্ষ করতে ছাড়েননি কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। আক্রমণের ধার আরও বাড়িয়ে ফের একবার সরকারের বিরুদ্ধে সরব হয়ে উঠতে দেখা গেল সোনিয়া তনয়কে। বরাবরের মতো এবারও তার হাতিয়ার গালোয়ানে শহিদ হওয়া সেই ২০ সেনা। মঙ্গলবার ফের একবার টুইট করে সরকারের বিরুদ্ধে গুরুতর প্রশ্ন ছুড়ে দিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।

এদিন নিজের টুইটারে তিনটি প্রশ্ন ছুড়ে রাহুল গান্ধী লেখেন, ‘সর্বাগ্রে জাতীয় স্বার্থ। এবং ভারত সরকারের উচিত সেই স্বার্থকে রক্ষা করা।’ এরপর সরকারকে উদ্দেশ্য করে রাহুল প্রশ্ন করেন, ১. কেন স্থিতাবস্থা বজায় রাখার কথা বলা হল না? ২. কেন চিনকে আমাদের ভূখন্ডে ঢুকে ২০ জন নিরস্ত জওয়ানের হত্যাকে যুক্তিগ্রাহ্য করতে দেওয়া হল। ৩. কেন গালোয়ান উপত্যকায় সার্বভৌমত্বের কোনও উল্লেখ করা হল না। রাহুলের এই দুইটার পর ফের একবার ডামাডোল শুরু হল জাতীয় রাজনীতিতে। অনুমান করা হচ্ছে সম্প্রতি গালোয়ান সীমান্তে ভারত চিন দুই দেশের সেনা প্রত্যাহার ইস্যুকে কেন্দ্র করে সরকারকে এহেন আক্রমণ চালিয়েছেন রাহুল।

প্রসঙ্গত, বিগত প্রায় এক মাস ধরে উত্তপ্ত উত্তর পূর্ব ভারতের ভারত-চিন নিয়ন্ত্রণ রেখা। চিনের আগ্রাসন নীতি ক্রমশ যেভাবে ভারতীয় ভূখণ্ড অধিকার করছে তাতে সরকারের বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেছে বিরোধী নেতৃত্ব। এবং সেই তালিকায় সর্বাগ্রে উঠেছে রাহুল গান্ধীর নাম। ইতিমধ্যেই একাধিকবার সরকারের ব্যাপক সমালোচনা করেছেন রাহুল। গালোয়ান ইস্যুতে ফের একবার সরব হয়ে উঠলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here