ডেস্ক: লোকসভার আর কয়েকদিনই বাকি, তার আগেই বিজেপির অস্বস্তি বাড়িয়ে কংগ্রেসে যোগদান করলেন উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী বি সি খাণ্ডুরির ছেলে মনীশ খাণ্ডুরি। দেরাদুনে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর জনসভায় তিনি কংগ্রেসে যোগ দেন। কিন্তু হঠাৎ তিনি কংগ্রেসেই বা কেন যোগ দিলেন, এর ব্যাখ্যা করলেন খোদ কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

দেরাদুনের ওই জনসভাতেই দাঁড়িয়ে রাহুল গান্ধী বলেন, মনীশ খাণ্ডুরির বাবা বি সি খাণ্ডুরির একটি গর্বের অতীত রয়েছে। তিনি একসময় পার্লামেন্টের ডিফেন্স কমিটির চেয়ারম্যান ছিলেন। সারাজীবন তিনি দেশের সেবায়, সেনাবাহিনীর হয়ে কাজ করে গেছেন। কিন্তু সরকারের সঙ্গে তাঁর বিবাদ ঘটে। বি সি খাণ্ডুরির বক্তব্য ছিল, সশস্ত্র বাহিনীকে সহায়তা করার জন্য কেন্দ্রীয় সরকারের যা করা উচিত, তা তারা করছে না। এই মন্তব্যের পরই প্রধানমন্ত্রী তাঁকে সরিয়ে দেন। রাহুল মন্তব্য করেন, কেন্দ্রীয় সরকার সত্যি কথা শুনতে চায় না, তাদের বিপক্ষে কেই বলুক তা সহ্য করতে পারে না। সেই কারণেই প্রতিবাদে দল ছেড়েছেন উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলে।

 

উল্লেখ্য, উত্তরাখণ্ডে পাঁচটি লোকসভা আসন রয়েছে। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে এই পাঁচটি আসন জিতেছিল বিজেপি। তখন রাজ্যে ক্ষমতায় কংগ্রেস ছিল। এর পাশাপাশি ২০১৭ সালের বিধানসভা নির্বাচনেও বিজেপি জয়লাভ করে। ফলে এখনও অবধি যেখানে রাজ্যে ক্ষমতায় গেরুয়া শিবির রয়েছে সেখানে দাঁড়িয়ে পুনরায় রাজ্যে ক্ষমতায় ফিরে আসার জন্য প্রচেষ্টা করতে হবে কংগ্রেসকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here