হাজার বছরের বোকা তত্ত্ব শুনতে চাইনি, প্রচার বাদ দিয়ে অর্থনীতি নিয়ে ভাবুন! কটাক্ষ রাহুলের

0
524
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: দেশে আর্থিক মন্দার পরিবেশ ও গাড়ি শিল্পের অবনতির জন্য প্রত্যক্ষভাবে কোনও দায়ে নেয়নি কেন্দ্রীয় সরকার। উল্টে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ এর জন্য দায় চাপিয়েছেন নতুন প্রজন্ম ও ওলা-উবেরের ওপর। নির্মলার মন্তব্য ঘিরে এমনিতেই তোলপাড় গোটা দেশ। এই প্রেক্ষিতেই তাঁকে কড়া ভাষায় আক্রমণ শানালেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। বললেন, ‘হাজার বছর পুরনো তত্ত্ব সরকারকে বাদ দিতে হবে’।

সরাসরি নাম না করে নির্মলা সীতারমণকে কটাক্ষ করে রাহুল গান্ধী সোশ্যাল সাইটে লিখেছেন,

‘ভারতের এখন প্রচার, সাজানো খবর আর হাজার বছরের পুরনো বোকা বোকা তত্ত্বের কোনও প্রয়োজন নেই। অর্থনীতির সংকট কাটাতে প্রয়োজন বলিষ্ঠ পরিকল্পনা। আমাদের যে সমস্যা রয়েছে এই কথা স্বীকার করাটা সমাধানের শুরু, যেটা আক্ষরিক অর্থে ভাল বিষয়।’

অর্থনীতি নিয়ে ইতিমধ্যেই মন্তব্য করেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। বলেছেন, নিজের ঢাক নিজে না পিটিয়ে মোদী সরকারের দেশের অর্থনীতির হাল ফেরনোর দিকে অবিলম্বে নজর দেওয়া উচিত।

উল্লেখ্য, সম্প্রতিই অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ দাবি করেছেন যে, ওলা-উবেরের বাড়বাড়ন্তের জন্যেই গাড়ি শিল্পের পতন দেশে! সীতারমণের কথায়, এখন চাইলেই স্বল্প দামে ক্যাব ভাড়া পাওয়া যায়। তাই মানুষের আর গাড়ি কেনার প্রতি কোনও আগ্রহ নেই। দিনদিন এই প্রবণতা আরও বাড়ছে বলে তিনি জানান। তাই গাড়ি শিল্পের মন্দা শুরু হয়েছে বলে মত নির্মলার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here