kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: লোকসভা ভোটে পর্যুদস্ত হওয়ার পর থেকেই নিজেকে কিছুটা গুটিয়ে নিয়েছেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। মাঝে কম্বোডিয়াও গিয়েছিলেন ধ্যান করতে। ফিরে এসে মহারাষ্ট্র ও হরিয়ানার প্রচারে নেমেছেন কেবল। একই সঙ্গে নতুনভাবে বিজেপিকে আক্রমণ করা শুরু করেছেন তিনি। কেন্দ্রীয় সরকারের বেসরকারিকরণের ভাবনাকে এবার একহাত নিলেন সনিয়া তনয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দাগলেন ‘বেচেন্দ্র মোদী’ বলে।

সভাপতির পদ ও সমস্ত গুরুদায়িত্ব ঘাড় থেকে ঝেড়ে দিলেও প্রচারে অংশ নিচ্ছেন রাহুল। মাঝে মধ্যে টুইটও করছেন। টুইটের মাধ্যমেই প্রধানমন্ত্রীকে আক্রমণ করেন তিনি। অভিযোগ তোলেন, নিজের কর্পোরেট বন্ধুদের সঙ্গে সরকারি সম্পত্তি বিক্রি করে দিচ্ছেন মোদী। বৃহস্পতিবার এই টুইট করেন তিনি। একই সঙ্গে সরকারি কর্মচারীদের কাঁধে কাঁধ মিলিয়ে পাশে থাকার আশ্বাসও দেন। নিজের টুইটে রাহুল লেখেন, ‘বেচেন্দ্র মোদী দেশের রাষ্ট্রায়ত্ত্ব সংস্থাগুলিকে নিজের সুটেড-বুটেড বন্ধুদের সঙ্গে ভাগাভাগি করছেন। যা গোটা দেশের কয়েক দশকের কঠোর পরিশ্রমের ফসল।’

রাহুল আরও লেখেন, ‘সরকারি অধীনস্থ কর্মচারীদের জন্য এটা একটা ভয় ও অনিশ্চিয়তার সময়। এই লুটের বিরোধিতা জানিয়ে আমি কর্মচারীদের পাশে কাঁধে কাঁধ রেখে দাঁড়িয়ে আছি।’ এই টুইটের সঙ্গে নরেন্দ্র মোদীর তিনটি কার্টুন ছবিও প্রকাশ করেন রাহুল। যেই ব্যাঙ্গচিত্রে দেখা যাচ্ছে, মাথায় মুটে নিয়ে ‘এয়ার ইন্ডিয়া লে লো, বিপিসিএল লে লো, ইন্ডিয়া লে লো’ হাঁক ডেকে তা বিক্রি করছেন দেশের প্রধানমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here