‘কখন আসব বলুন, মালিকজি’! উপত্যকায় ‘আমন্ত্রণ’ প্রসঙ্গে সত্যপালকে ঢোঁক গেলালেন রাহুল

0

মহানগর ওয়েবডেস্ক: জম্মু-কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে কটাক্ষের সুরে উপত্যকায় আসতে বলেছিলেন। তাঁর অভিযোগ ছিল, রাহুল গান্ধী জম্মু-কাশ্মীর নিয়ে ভুল বার্তা ছড়াচ্ছেন দেশজুড়ে। এই প্রেক্ষিতেই মন্তব্য করেন যে, ‘বিমান পাঠিয়ে দিচ্ছি, এসে কাশ্মীরকে দেখে যান।’ সত্যপালের এই কটাক্ষের জবাব স্বরূপ রাহুলও পাল্টা খোঁচা দিয়ে বলেন, ‘বিমান চাই না, স্বাধীনতা চাই মানুষের সঙ্গে সাক্ষাৎ করার।’ কারণ, কিছুদিন আগেই গুলাম নবি আজাদ সহ কিছু বিরোধী নেতাদের কাশ্মীরে ঢুকতে দেওয়া হয়নি। তবে পরবর্তী ক্ষেত্রে রাহুল গান্ধী সত্যপালের আমন্ত্রণ গ্রহণ করেন। গ্রহণের পরেই এককথায় ঢোঁক গেলেন রাজ্যপাল, তিনি রাহুলের কোনও উত্তর দেননি।

এদিন সেই নিয়ে রাহুল ট্যুইট করে পাল্টা একহাত নিলেন কংগ্রেস সাংসদ। বলেন, ‘জম্মু-কাশ্মীর যাওয়া এবং সেখানকার মানুষদের সঙ্গে কথা বলার আপনার আমন্ত্রণ গ্রহণ করেছি, এবং কোনও শর্ত ছাড়াই। কখন আমি আসব বলুন মালিকজি।’

উল্লেখ্য, জম্মু-কাশ্মীর নিয়ে রাহুল গান্ধীকে কটাক্ষ করে সত্যপাল মালিক বলেন, ‘বিমান পাঠাচ্ছি, এসে দেখুন কী পরিস্থিতি কাশ্মীরের।’ তাঁর কথায়, এতদিন রাহুল গান্ধীকে দায়িত্বশীল নেতা বলেই জানতেন, কিন্তু কাশ্মীর নিয়ে যা মন্তব্য তিনি করছেন তা সব ভুল ভাঙিয়ে দিচ্ছে। উপত্যকা প্রসঙ্গে এমন মন্তব্য করা তাঁর কখনই উচিত হচ্ছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here