কংগ্রেসকে অনিশ্চয়তার খাদে ঠেলে ধ্যান করতে কম্বোডিয়া ছুটলেন রাহুল গান্ধী

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: কংগ্রেসের দুরাবস্থা যেন ক্রমশ ভয়াবহ আকার ধারণ করছে। মহারাষ্ট্র ও হরিয়ানার বিধানসভা নির্বাচন। ইতিমধ্যেই দলত্যাগ করেছেন হরিয়ানার প্রাক্তন প্রদেশ সভাপতি। সমস্যা বাড়িয়ে দুই রাজ্যে প্রার্থী বাছাই নিয়ে বিরোধিতা চরমে উঠেছে কংগ্রেসের অন্দরেই। তবে কংগ্রেস যে আদৌ এই দুই নির্বাচনে কোনও আশা দেখতে পাচ্ছে না সেটা পরিস্কার হয়ে যাচ্ছে রাহুল গান্ধীর গতিবিধি দেখেই। কেননা যে সময় তাঁর প্রচারে ব্যস্ত থাকার কথা, সেই সময় তিনি আচমকা সব ছেড়ে-ছুড়ে বিদেশ চলে গিয়েছেন।

সভাপতিত্ব ছেড়েছেন আগেই। দুই রাজ্যে প্রার্থী বাছাইয়ের দায়ভারও নিজের কাঁধে নিতে নিমরাজি ছিলেন সনিয়া পুত্তুর। ফলে মাসখানেক আগেও যে ব্যক্তি জাতীয় কংগ্রেসের মাথা ছিলেন, তিনি কেবলই এখন ওয়েনাড়ের সাংসদ। এই অবস্থায় গত কয়েক দিন ধরেই রাহুলের কোনও খোঁজ মিলছে না। সোশ্যাল মিডিয়ায় রটে গিয়েছে রাহুল নাকি ছুটি কাটাতে তল্পিতল্পা নিয়ে ব্যাঙ্কক চলে গিয়েছে। এই রটনার পর অস্বস্তি আরও বেড়ে যায় কংগ্রেস শিবিরে। এরপরই দলের তরফে ধোঁয়াশা কাটিয়ে জানানো হয়, ব্যাঙ্কক নয়, রাহুল গান্ধী রয়েছেন কম্বোডিয়ায়। সেখানে নাকি পাঁচদিনের ধ্যান শিবিরে যোগ দিয়েছেন তিনি।

লোকসভা ভোটের আগে থেকেই নরম হিন্দুত্বের দিকে ঝুঁকেছিলেন রাহুল। তাতে লাভের লাভ তো কিছুই হয়নি। উল্টে ক্ষতি হয়েছে বেশি। তবে ধ্যানে কোনও ধর্ম নেই। তাই এবার ধ্যানে মগ্ন হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রাহুল। আগামী ১০ অক্টোবর রাহুল কম্বোডিয়া থেকে ফিরে আসবেন বলে জানানো হয়েছে কংগ্রেস সূত্রে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here