news national

মহানগর ওয়েবডেস্ক: দেশের অর্থনীতির হাল খারাপ ছিল আগে থেকেই করোনা পরিস্থিতি সেটাকে আরও ভয়াবহ অবস্থায় নিয়ে চলে গিয়েছে। বর্তমান সময়ে দেশের প্রায় ১২ কোটি মানুষের চাকরি যেতে চলেছে বলে আগেই আশংকা প্রকাশ করা হয়েছিল। তবে বিষয়টা যে এই টুকুতেই শেষ হচ্ছে না এদিন তারই এক অশনী সংকেত তুলে ধরলেন কংগ্রেস সাংসদ। যেখানে তাঁর দাবি দেশের অর্থনীতি ও রোজগারের আরও খারাপ খবর আসতে চলেছে। যে তথ্য তিনি তুলে ধরেছেন তার রিজার্ভ ব্যাংকের সূত্র বলে দাবি করা হয়েছে।

শুক্রবার বিজেপি সরকারকে নিশানায় নিয়ে টুইট করে রাহুল গান্ধী তুলে ধরেন দেশের জনগণের বাস্তবিক পরিস্থিতির কথা। রিজার্ভ ব্যাংকের সূত্র দিয়ে তিনি তুলে ধরেছেন দেশের জনগণের আত্মবিশ্বাস কিভাবে তলানিতে গিয়ে ঠেকেছে তার একটি গ্রাফ। সঙ্গে তিনি লেখেন, রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া দেশের বাস্তবিক পরিস্থিতিটা বেশ স্পষ্ট ভাবে তুলে ধরেছে। দেশবাসীর আত্মবিশ্বাস একেবারে তলানিতে গিয়ে ঠেকেছে। ভয় ও অনিশ্চয়তা একেবারে শীর্ষে উঠেছে। দেশের অর্থনীতি ও চাকরি ক্ষেত্রে আরও ভয়াবহ সময় আসতে চলেছে। রিজার্ভ ব্যাংকের তথ্য তুলে ধরে রাহুল গান্ধীর এই টুইট স্বাভাবিকভাবেই আশঙ্কার কালো মেঘ আরো বাড়িয়েছে দেশে।

উল্লেখ্য, চিন হোক বা দেশের অর্থনীতি মোদি সরকার কে আক্রমণ করার সুযোগ পেলে তা কোনোভাবেই হাতছাড়া করেন না কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী ইতিমধ্যেই একাধিকবার নানা ইস্যুতে সরকার বিরোধিতায় সরব হয়েছেন তিনি। দেশে করণা আক্রান্তের সংখ্যা ২০ লক্ষ পার করার পর করোনার বাড়বাড়ন্ত নিয়ে এদিন সকালে একটি টুইট করেন রাহুল যেখানে তিনি লেখেন, ‘২০ লক্ষ পার, নিখোঁজ হয়েছে মোদী সরকার।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here