bengali news on rahul

মহানগর ওয়েবডেস্ক: লোকসভা ভোটে দলের ভরাডুবির দায় নিয়ে কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দিয়েছিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী৷ দলের চাপে শেষপর্যন্ত অন্তর্বর্তীকালীন প্রধানের দায়িত্ব দেন সনিয়া গান্ধী৷ সূত্রের খবর, সনিয়া গান্ধী দলের শীর্ষ নেতাদের রাহুলকে সভাপতির পদে ফিরে আসতে অনুরোধ করার কথা বলেন৷ গান্ধী পরিবার ছাড়া চলবে না কংগ্রেস? আবারও সেই পরিবারতন্ত্রই প্রতিষ্ঠিত হতে চলেছে! ফের কংগ্রেসের সভাপতি পদে ফিরছেন রাহুল গান্ধী। এমনই খবর শোনা যাচ্ছে দলের অন্দরে। কংগ্রেস নাকি তার প্রস্তুতিও শুরু করে দিয়েছে। সূত্রের খবর ২০২০ সালের জানুয়ারি মাসেই কংগ্রেসের বৈঠকে তার প্রস্তুতি শুরু হয়ে যাবে।

লোকসভা ভোটে কংগ্রেসের বিপুল বিপর্যয়ের দায় নিয়ে সভাপতি পদ থেকে ইস্তফা দিয়েছিলেন রাহুল গান্ধী। বিজেপির পরিবারতন্ত্রের তকমা হঠাতে তিনি ঘোষণা করেছিলেন পরবর্তী সভাপতি তিনি নির্বাচন করবেন না। এমনকী প্রিয়াঙ্কা গান্ধীকেও এই পদে বসানো যাবে না বলে জানিয়েছিলেন তিনি। বারবার অনুরোধ করেও রাহুলের এই সিদ্ধান্ত বদলানো যায়নি। শেষে দলের অবস্থা বিবেচনা করে অন্তর্বর্তী সভাপতি পদে বসেছিলেন সনিয়া গান্ধী।

এদিকে শনিবার দিল্লির রামলীলা ময়দান কার্যত হয়ে উঠল রাহুল ফেরাও কর্মসূচি৷ দিল্লির বুকে প্রায় তিরিশ ফুটের এত বড় কাট-আউট শেষ কোন নেতার কবে দেখেছেন, মনে পড়ছে না কংগ্রেসেরই নেতাদের। রামলীলা ময়দানের অন্য প্রান্তে গান্ধী পরিবারের তিন সদস্য সনিয়া গান্ধী, রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধী বঢরার বড় কাট-আউটও ছিল। কিন্তু মঞ্চের ঠিক ডান দিকে একা রাহুলের পেল্লায় কাট-আউট কংগ্রেস নেতাদের যেন জানিয়ে দিয়ে গেল, ফের সভাপতি পদে ফিরছেন সনিয়া-পুত্র। সবাইকে ছাপিয়ে যেন মাথা তুলে দাঁড়াতে চাইছেন রাহুল৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here