rahul gandhi attack govt

মহানগর ওয়েবডেস্ক: করোনা ভাইরাসের বিশ্বজোড়া সংক্রমণের সবথেকে বড় প্রভাব পড়েছে নানা দেশের অর্থনীতিতে। নজিরবিহীনভাবে শুক্রবার সকালে ৪৫ মিনিটের জন্য শেয়ার কেনাবেচা বন্ধ রাখতে হয়েছিল বম্বে স্টক এক্সচেঞ্জে। আর সেই দিনই কেন্দ্রীয় সরকারকে ফের একবার আক্রমণ শানালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। শেয়ার বাজারের পতন, এবং টাকার তুলনায় ডলারের মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রকে কটাক্ষ করেছেন তিনি। করোনার প্রভাবে দেশের অর্থনীতি খাদের ধারে দাঁড়িয়ে রইলেও কেন্দ্র ‘বেহুঁশ’-র মতো আচরণ করছেন বলে তোপ রাহুলের।

করোনার সংক্রমণ রুখতে যদি অবিলম্বে পদক্ষেপ না নেওয়া হয় তবে ভারতীয় অর্থনীতি ধ্বংস হয়ে যাবে। এমনটাই এদিন টুইটারে লেখেন রাহুল। ভারতে ৭০ জনের বেশি মানুষের শরীরে করোনা ছড়ালেও সরকার ‘বেহুঁশ’ হয়ে বসে রয়েছেন, অভিযোগ রাহুলের। তিনি লিখেছেন, ‘আমি এটা বলতেই থাকব। করোনা ভাইরাস মারাত্মক সমস্যা সৃষ্টি করছে। সমস্যাটাকে এড়িয়ে যাওয়া কোনও সমস্যা নয়। এখনই কড়া পদক্ষেপ না নিলে ভারতীয় অর্থনীতি ধ্বংস হয়ে যাবে। সরকার বেহুঁশ হয়ে বসে আছে।’

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও রাহুলের আক্রমণ থেকে বাদ যাননি। ‘আমাদের প্রধানমন্ত্রী চাকার উপর ঘুমাচ্ছেন। দুর্ভাগ্যবশত তিনি সমস্যাটা বুঝতে পারছেন না। আমি বলছি, ভারতের প্রধানমন্ত্রী দেশের অর্থনীতি সম্পর্কে বিন্দুমাত্র ওয়াকিবহাল নন এবং জানেন না যেই দুর্ঘটনার দিকে দেশ এগিয়ে চলেছে তা কীভাবে তিনি সামলাবেন’, সংবাদ মাধ্যমকে বলেন রাহুল। করোনাকে যতটা গুরুত্ব দিয়ে দেখা উচিত ছিল সরকার প্রথম থেকে ততটা গুরুত্ব দেয়নি বলেই দাবি করেছেন তিনি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here