Home Featured পেগেসিসের মাধ্যমে নজরদারিতে রাহুল থেকে পিকে! তালিকায় আছেন মমতাও

পেগেসিসের মাধ্যমে নজরদারিতে রাহুল থেকে পিকে! তালিকায় আছেন মমতাও

0
পেগেসিসের মাধ্যমে নজরদারিতে রাহুল থেকে পিকে! তালিকায় আছেন মমতাও
Parul

মহানগর ডেস্ক: পেগাসিস সফটওয়্যারের মাধ্যমে সাংবাদিক ও দেশের রাজনৈতিক নেতাদের ওপর নজরদারির অভিযোগে বর্তমানে তোলপাড় দেশের রাজনীতি। সেই ঘটনায় আরো চাঞ্চল্যকর অভিযোগ সামনে এসেছে। যেই এজেন্টের সঙ্গে সফটওয়্যার কোম্পানির চুক্তি ছিল তার টার্গেটে দেশের অন্যতম প্রভাবশালী লোকেদের নাম ছিল। রাহুল গান্ধী থেকে প্রশান্ত কিশোর এদের প্রত্যেকের ফোন হ্যাক হয়ে থাকতে পারে কিংবা হ্যাক করার চেষ্টা করা হয়ে থাকতে পারে বলে রিপোর্ট প্রকাশ করেছে the wire.এমনকি সেই তালিকায় মমতা বন্দোপাধ্যায়ের নাম রয়েছে বলেও অভিযোগ।

রাহুল গান্ধীর দুটি ফোন সমেত মোট ৩০০ টি ডিভাইস পেগেসিসের নিশানায় এসেছে বলে জানা গেছে। ২০১৮ থেকে ২০১৯ নির্বাচনের সময় রাহুল গান্ধীর একটি বিশেষ নম্বর হ্যাক করার চেষ্টা হয়। সেই ফোন নম্বরটি রাহুল ইতিমধ্যেই বর্জন করেছেন। কংগ্রেসের পক্ষ থেকে সরকারকে কটাক্ষ করে বলা হয়েছে, সরকার কাজ না করে লোকের ‘bedroom conversations’ শুনতে বেশি আগ্রহী। এমনকি বিজেপির বেশ কিছু নেতাও নজরদারির আওতায় ছিলেন এমনটাও রিপোর্টে প্রকাশিত হয়েছে। কংগ্রেস বিজেপিকে ‘ভারতীয় জাসুস পার্টি’ বলে ব্যঙ্গ করেছে এদিন।

উল্লেখ্য নবনিযুক্ত তথ্য সম্প্রচার মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব সংসদে সকল অভিযোগকে ভিত্তিহীন বলে দাবি করেছেন। আশ্চর্যের বিষয় এই যে প্রকাশিত রিপোর্টে তৎকালীন বিজেপি নেতা অশ্বিনী বৈষ্ণব এবং প্রহ্লাদ প্যাটেলকেও পেগেসিসের শিকার বলে দাবি করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here