rahul bengali news

ডেস্ক: নুন্যতম আয়ের প্রতিশ্রুতি দিয়েছিলেন আগেই। এবার সংখ্যাত্বের পরিসংখ্যান করে ভোটের আগে মাস্টারস্ট্রোকটা দিয়ে দিলেন রাহুল। দেশের গরিব মানুষদের জন্য মাসিক অন্তত ১২ হাজার টাকা দেওয়ার পাশাপাশি, ‘ন্যায়’ প্রকল্পের মাধ্যমে ভারতের ২০ শতাংশ গরিবকে বার্ষিক ৭২ হাজার টাকা করে অ্যাকাউন্টে দেওয়ার প্রতিশ্রুতি দিলেন তিনি।

লোকসভার ঢাকে কাঠি পড়তেই রাজনৈতিক দলগুলির প্রতিশ্রুতির মহৌৎসবে সবাইকে এদিন শিরোনামে চলে এলেন রাহুল গান্ধী। সোমবার সাংবাদিক বৈঠক করে কংগ্রেসের এবারের প্রতিশ্রুতি পেশ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এদিন সাংবাদিকদের সামনে রাহুল বলেন, ক্ষমতায় এলে ন্যায় প্রকল্প চালু করবে কংগ্রেস। যে প্রকল্পের মাধ্যমে দেশের যেসব মানুষের নাম মিনিমাম বেসিক ইনকাম গ্যারান্টি স্কিমে নথিভূক্ত রয়েছে, তাঁদের মধ্যে ২০ শতাংশ গরিব মানুষকে বার্ষিক ৭২ হাজার টাকা করে দেওয়া হবে। সরকারের এই প্রকল্পের সুবিধা টাকা সরাসরি দিয়ে দেওয়া হবে গরিব মানুষের ব্যাঙ্ক অ্যাকাউন্টে। এই প্রকল্পের মাধ্যমে উপকৃত হবেন দেশের প্রায় ২৫ কোটি মানুষ। পাশাপাশি তিনি এটাও জানান, দেশের গরিব মানুষদের জন্য মাসিক অন্তত ১২ হাজার টাকা নুন্যতম আয়ের ব্যবস্থা করবেন তিনি।

পাশাপাশি, এদিনের সাংবাদিক বৈঠক থেকে মোদী সরকারকে তোপ দাগতেও ছাড়েননি তিনি। তাঁর কথায়, আমাদের দেশ এক, জাতীয় পতাকা এক অথচ সেই দেশকে দুই ভাগে ভাগ করেছেন মোদীজি। দেশের একদিকে অনিল আম্বানির মতো ব্যবসায়ীরা। আর অন্যদিকে, গরিব, শ্রমজীবী, সাধারণ যুব সম্প্রদায়। এই বৈষম্য দূর করার প্রতিশ্রুতিও দেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here