kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: ভিক্টোরিয়া মেমোরিয়ালে ‘জয় শ্রীরাম’-কাণ্ড নিয়ে তরজা এখনও অব্যাহত। সেদিনের সেই ঘটনার পর কম জলঘোলা হয়নি। গোটা দেশে বিষয়টি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে। গতকালের সভায় মুখ্যমন্ত্রী সরাসরি অভিযোগ করে বলেন, তাঁকে ‘টিজ’ করার জন্যই এই ঘটনা ঘটানো হয়। সেদিন ঘটনার পর মুখ্যমন্ত্রী প্রতিবাদ করে বক্তব্য রাখেননি। তাঁর এই প্রতিবাদে সহমত হয়ে ঘটনার নিন্দা করেছেন রাজ্যের আপামর মানুষ। শুধু তাই নয়, বাম-কংগ্রেসের তরফ থেকেও এই ঘটনার নিন্দা করা হয়েছে। পাশাপাশি বিজেপি নেতাদের একাংশও এই ঘটনা ভাল চোখে দেখেননি। দলের অভ্যান্তরে যা নিয়ে চর্চা চলছে।

যদিও ঘটনার মধ্যে কোনও অন্যায় দেখতে পাননি বিজেপির দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গীয় ও অমিত মালব্যর মতো নেতারা। এবার এই ঘটনা অন্যদিকে মোড় নিল বিজেপি নেতা রাহুল সিনহার বক্তব্যে। বিজেপি নেতা রাহুল সিনহা ‘জয় শ্রীরাম’ স্লোগান নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন, এই ঘটনার পেছনে তিনি সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে আছে বলে দাবি করেছেন।

বিজেপি নেতা ​রাহুল সিনহা বলেছেন, ‘মুখ্যমন্ত্রী নিজে লোক পাঠিয়ে সেদিন জয় শ্রীরাম স্লোগান করিয়েছেন। এই ঘটনা তদন্ত হওয়া উচিত।‘ শুধু তাই নয়, তিনি আরও বলেন, ‘জয় শ্রীরাম স্লোগানে এত আপত্তি কেন মুখ্যমন্ত্রীর? জয় শ্রীরাম যদি রাজনৈতিক স্লোগান হয়, তা হলে জয় বাংলাও তো রাজনৈতিক স্লোগান। আর এই স্লোগান বারে বারে দেন মুখ্যমন্ত্রী।

২৩ জানুয়ারি ভিক্টোরিয়া মেমোরিয়াল গ্রাউন্ডে যে ঘটনা ঘটেছিল, তার প্রতিবাদে মমতার ভূমিকার প্রশংসা করেছেন অনেকেই। যা নিয়ে বিজেপি’র অন্দরেও কাটাছেঁড়া চলছে। এই ঘটনায় বিজেপি যে কিছুটা হলেও ব্যাকফুটে চলে গিয়েছে, তা মানছেন গেরুয়া শিবিরের অনেক নেতা। এবার সেই ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায়কে সরাসরি অভিযুক্ত করে রাহুল সিনহা ‘জয় শ্রীরাম’-কাণ্ড নিয়ে চলতে থাকে বিতর্কে অন্য মাত্রা দিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here