ডেস্ক: এমনিতেই মোদীকে ভরা সভায় নরেন্দ্র মোদীকে আলিঙ্গন করে রাজনৈতিক মহলে ব্যাপক চর্চিত হচ্ছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এরই মাঝে রবিবার কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকে বক্তব্য রাখতে গিয়ে এনডিএ সরকারের বিরুদ্ধে রীতিমতো ফুঁসে উঠলেন ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী। এদিনের সভায় তিনি বলেন, ‘দেশের গণতন্ত্রের সঙ্গে বিপদজনকভাবে আপস করা চলা বর্তমান শাসকদলের থেকে দেশবাসীকে রক্ষা করতে হবে।

রবিবার রাহুল গান্ধীর সভাপতিত্বে প্রথমবার বৈঠকে বসে কংগ্রেসের ওয়ার্কিং কমিটি। সেই সভায় দারিয়ে সোনিয়া গান্ধী জানান, ‘প্রধানমন্ত্রীর বাগাড়ম্বরপূর্ণ ভাষণই প্রমাণ করে দেশে মোদী সরকারের দিন ঘনিয়ে এসেছে।’ দেশ থেকে বিজেপিকে ধুলিস্যাৎ করতে তিনি বিজেপি বিরোধী জোট সফলের পক্ষেও সায় দেন তিনি। এদিনের সভাতে মোদীজিকে সরাসরি আক্রমণ না করলেও। সরকার বিরোধী সুর ছিল তাঁর গলাতেও। দলীয় কর্মীদের তিনি বলেন, ‘দেশের শোষিতদের স্বার্থে লড়াইটা চালিয়ে যেতে হবে কংগ্রেসকে। বিজেপির বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলে রাহুল বলেন, ‘বিজেপি একের পর এক প্রতিষ্ঠান, দলিত, উপজাতি, পিছিয়ে পড়া শ্রেণি, সংখ্যালঘু ও গরিবদের আক্রমণ করে চলেছে। দেশের বর্তমান ও ভবিষ্যতের দায়িত্ব নিতে হবে কংগ্রেসকে। দেশের কণ্ঠস্বরের ভূমিকা পালন করতে দায়বদ্ধ কংগ্রেস।’

উল্লেখ্য, এদিন রাহুল গান্ধীর সভাপতিত্বে কংগ্রেসের ওয়ার্কিং কমিটির সভায় সোনিয়া গান্ধী ছাড়াও উপস্থিত ছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। ছিলেন, এ কে অ্যান্টনি, মোতিলাল ভোরা, গুলাম নবি আজাদ, মল্লিকার্জুন খাগড়ে, অশোক গেহলট সহ শীর্ষ কংগ্রেস নেতারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here