ডেস্ক: ২০১৯ লোকসভা নির্বাচনের সেমিফাইনাল কর্ণাটক বিধানসভা নির্বাচনে আজ ছিল প্রচারের শেষ দিন। তার আগেই সোনিয়া গান্ধিকে ‘বিদেশি’ বলে কটাক্ষ করা নরেন্দ্র মোদীকে পাল্টা একহাত নিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। সোনিয়া গান্ধির জন্ম ইতালিতে হলেও তিনি যে কোনও অংশেই কম ভারতীয় না, একথাও কড়া ভাষায় জানালেন রাহুল।

এদিন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি বলেন, ”আমার মা ইতালীয়। কিন্তু জীবনের অনেকটা সময়ই তিনি ভারতে কাটিয়েছেন। আমার দেখা অনেক ভারতীয়র তুলনায় অনেক, অনেক বেশি ভারতীয় তিনি। এই দেশের জন্য তিনি অনেক আঘাত সহ্য করেছেন, অনেক আত্মত্যাগও করেছেন।”

প্রধানমন্ত্রীকে আক্রমণ করে রাহুল আরও বলেন, ”এই ধরণের মন্তব্যের মাধ্যমেই প্রধানমন্ত্রীর রুচির পরিচয় পাওয়া যায়। এর দ্বারা তাঁর প্রকৃতি কেমন তা বোঝা যায়। তিনি যদি এসব করে আনন্দ পান তবে করতে পারেন।” মোদীকে কটাক্ষ করে রাহুল আরও বলেন, ”মোদীর অন্তরে সকলের জন্য ক্রোধ রয়েছে। আমি কেবল ওই রাগের একটা উৎস। আমার উপর তাঁর রাগ হয় কারণ তিনি জানেন আমি ওঁর জন্য সমস্যা সৃষ্টি করতে পারি। ক্রোধ আমার নেই, ওটা ওনার সমস্যা। আমার মাথাব্যাথা হল আমি কীভাবে দেশের মানুষের কাজে আসতে পারব।”

কংগ্রেস সভাপতি আরও বলেন, ”বিজেপি যে ভয়ে রয়েছে এই রাগটাই তার বহিঃপ্রকাশ। কারণ তারা বুঝে নিয়েছে যে কংগ্রেস অন্যভাবে কাজ করছে। প্রধানমন্ত্রীর সঙ্গে মোকাবিলা করতে আমি শিখে নিয়েছি। তিনি যখন কিছুর জবাব দিতে পারেন না তখন নজর ঘোরানোর চেষ্টা করেন।” উল্লেখ্য, কর্ণাটক বিধানসভা নির্বাচনী প্রচারে নেমে গান্ধি পরিবারকে কটাক্ষ করে মোদী বলেছিলেন, “কংগ্রেস সরকারের সাফল্য নিয়ে হিন্দি, ইংরাজি কিংবা তাঁর মায়ের মাতৃভাষায় (ইটালি) তিনি (রাহুল গান্ধি) কিছু বলে দেখাক”।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here