kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: করোনা পরিস্থিতিতে গোটা দেশ জুড়ে চলছে লকডাউন। করোনা ভাইরাসের আতঙ্কে এতদিন ধরে বন্ধ ছিল রক্তদান শিবিরও। আর তাতে রাজ্যজুড়ে তৈরি হয় রক্তের সঙ্কট। সেই সঙ্কট দূর করতে উদ্যোগী হয় রাজ্য সরকার। বুধবার থেকেই নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে শুরু হয়েছে কলকাতা পুলিশের রক্তদান শিবির। গোটা মাস (রবিবার বাদে) জুড়ে কলকাতা পুলিশের ৩০টি ইউনিট এবং ডিভিশনের তরফে ওই রক্তদানের আয়োজন করা হবে বলে জানা গেছে।

এবার এই মহৎ কাজে এগিয়ে এলেন জিআরপি’র কর্মীরা। বৃহস্পতিবার সকালে হাওড়া জিআরপি থানার ব্যবস্থাপনায় এক রক্তদান শিবিরের আয়োজন করা হয়। হাওড়া স্টেশনের ওল্ড কমপ্লেক্সের বড় ঘড়ির তলায় ওই শিবিরে রেল পুলিশের কর্মীরা রক্তদান করেন। হাওড়ার রেল পুলিশ সুপার ডাঃ কে কান্নন বলেন, জিআরপি’র ১৩টি ইউনিটই এই রক্তদান শিবিরের আয়োজন করবে। আজ হাওড়া রেল পুলিশ থানার উদ্যোগে শিবির হল। এই শিবিরেও করোনা সংক্রমণ ঠেকাতে বিধি-নিষেধ মেনে চলা হয়। যাঁরা রক্তদান করেন তাঁদের সতর্কতা হিসাবে রক্তদানের সময়েও সোশ্যাল ডিসটেন্স বজায় রাখা হয়।

উল্লেখ্য, মুখমন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে উত্তর চব্বিশ পরগনা জেলা পুলিশ বারাসতের একটি সামাজিক সংগঠনকে নিয়ে মঙ্গলবার রক্তদানের ব্যবস্থা করে। জেলা পুলিশের উদ্যোগে মধ্যমগ্রামের দোলতলা পুলিশ লাইনে রক্তদান করলেন পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার-সহ পুলিশের অন্যান্য আধিকারিক ও পুলিশ কর্মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here