rail bengali news

মহানগর ডেস্ক:  করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ফের চার লক্ষ ছাড়িয়ে গিয়েছে। দেশের বিভিন্ন রাজ্যের পাশাপাশি বাংলাতেও করোনা পরিস্থিতি ভয়াল আকার ধারণ করেছে। এই পরিস্থিতিতে ট্রেনে করেও বাংলায় আসতে গেলে আরটি-পিসিআরের করোনা রিপোর্ট নেগেটিভ লাগবে। রেলের তরফে জানানো হয়েছে।

প্রসঙ্গত, রেলের তরফে রাজ্য সরকারের বিবৃতি উদ্ধৃত করে জানানো হয়েছে, কোনও যাত্রী কোনওভাবেই বাসে, ট্রেনে করোনার নেগেটিভ রিপোর্ট না নিয়ে যেন না আসেন। ব়্যান্ডমলি করোনার রিপোর্ট চেক করা হবে বলেও রেলের তরফে জানানো হয়েছে। গত কয়েকদিনে বাংলায় করোনা সংক্রমণ ব্যাপকভাবে বেড়ে গিয়েছে। এর আগে বাংলার সরকারের তরফে জানানো হয়েছিল, করোনা রিপোর্ট নেগেটিভ না করে বিমানে কেউ রাজ্যে আসতে পারবেন না। এবার সেই নিয়ম ট্রেনের ক্ষেত্রেও লাগু করা হয়েছে। রাজ্যের মুখ্যসচিব এই ঘোষণা করেছেন বলে ভারতীয় রেলের তরফে জানানো হয়েছে।

বাংলায় মার্চ ও এপ্রিল মাস ধরে নির্বাচন হয়। যার জেরে জোর কদমে চলে প্রচার। দিল্লি থেকে একাধিক নেতা প্রচার চালানোর পাশাপাশি রাজ্যের নেতা-নেত্রীরাও জোর কদমে প্রচার চালান। এই প্রচারের ক্ষেত্রেই বেশিরভাগ জায়গায় কোভিড বিধি মানা হয়নি। না ছিল সকলের মুখে মাস্ক ও না ছিল শারীরিক দুরত্ব। বাংলায় নির্বাচন রাজ্যে করোনা বেড়ে যাওয়ার ক্ষেত্রে অনেকাংশে দায়ী বলেই বিশেষজ্ঞরা মনে করছেন। বাংলায় ছাড়া আরও চার রাজ্যে ভোট ছিল। এই প্রসঙ্গে মাদ্রাজ হাইকোর্ট নির্বাচন কমিশনকে দুষেছে। মাদ্রাজ হাইকোর্টের তরফে জানানো হয়, নির্বাচন কমিশনের বিরুদ্ধে খুনের মামলা করা উচিৎ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here