kolkata bengali news

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সময় মতোই বর্ষা এলো বঙ্গে। আজ রাজ্যজুড়ে মেঘলা আকাশ। কলকাতায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ার সম্ভবনা। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আদ্রতা জনিত অস্বস্তি থাকবে। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.১ ডিগ্রি । বৃষ্টির কারণে গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ৫ ডিগ্রী সেলসিয়াস নিচে নেমে হয়েছে ২৯.৭ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮৭ থেকে ৯৭ শতাংশ। আলিপুরে বৃষ্টি হয়েছে ৫১ মিলিমিটার।

দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু কলকাতা হাওড়া হুগলি নদীয়া মুর্শিদাবাদ পূর্ব বর্ধমান পূর্ব মেদিনীপুর পশ্চিম মেদিনীপুর ও উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা অতিক্রম করেছে। উত্তরবঙ্গের দার্জিলিং জলপাইগুড়ি কালিম্পং কোচবিহার আলিপুরদুয়ার দক্ষিণ দিনাজপুর এবং মালদার কিছু অংশ অতিক্রম করেছে।

উত্তরবঙ্গেই প্রথমে বর্ষা প্রবেশ করে রাজ্যে। এবছর একই দিনে ১২ জুন শুক্রবার বর্ষা ঢুকলো উত্তর ও দক্ষিণ বঙ্গে। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের উত্তর দিনাজপুর ও মালদার বাকি অংশ এবং দক্ষিণবঙ্গের বীরভূম, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়াতে প্রবেশ করবে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু।

আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর হাওড়া হুগলি এবং কলকাতায় দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতেও।

পরবর্তী ২৪ ঘন্টায় দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে আগামী কয়েকদিন বৃষ্টি চলবে। দুই বঙ্গেই বিক্ষিপ্ত বৃষ্টি চলবে আগামী কয়েকদিন। পশ্চিম রাজস্থানে তাপো প্রবাহের পূর্বাভাস আগামী ৪৮ ঘন্টা। বঙ্গোপসাগরে নিম্নচাপ অন্ধ্র ও উড়িষ্যা উপকূলে ঘূর্ণাবর্তে পরিণত হবে আগামী ৪৮ ঘণ্টায় এই দুই উপকূলে বৃষ্টির সম্ভাবনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here