নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও উড়িষ্যা উপকূলে নিম্নচাপ ক্রমশ শক্তি বাড়াচ্ছে। দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। আগামী ২৪ ঘণ্টায় দু-এক পশলা ভারী বৃষ্টি হবে দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম এই চার জেলাতে।

নিম্নচাপের প্রভাবে উপকূলীয় জেলাগুলিতে ঝড়ো হাওয়ার পাশাপাশি দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে। দীঘা, মন্দারমনি, সাগরদ্বীপের মতো সমুদ্র সৈকতে সর্তকতা জারি করা হয়েছে। মৎস্যজীবীদের রবিবার পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। নিম্নচাপের প্রভাবে সপ্তাহান্তে জমিয়ে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

শনিবার বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। শনিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং বাঁকুড়া জেলাতে। দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে কলকাতা সহ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম বর্ধমান হাওড়া এবং হুগলী জেলাতে।

রবিবারেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম এবং পূর্ব মেদিনীপুরে। রবিবার থেকে উত্তরবঙ্গের উপরের দিকের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবি ও সোমবার দু-এক পশলা বৃষ্টি হতে পারে দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, কালিম্পং জেলায়। আপাতত অতিভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই উত্তরবঙ্গে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here