weather kolkata

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একদিকে নিম্নচাপ অক্ষরেখা অন্যদিকে সক্রিয় মৌসুমী বায়ু। এই জোড়া ফলায় রাজ্যজুড়ে বৃষ্টি আগামী দুদিন। কলকাতায় আজ মেঘলা আকাশ। হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৩ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭১ থেকে ৯২ শতাংশ। বৃষ্টি হয়েছে ১.৯ মিমি।

দক্ষিণবঙ্গের উপকূলের ৩ জেলা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব মেদিনীপুর জেলায় আজ বিক্ষিপ্তভাবে দুই এক পশলা ভারী বৃষ্টি। উত্তরবঙ্গের কোচবিহার জলপাইগুড়ি আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি। অন্য জেলায় বিক্ষিপ্ত হালকা মাঝারি বৃষ্টি। পশ্চিমের জেলা পুরুলিয়া পশ্চিম বর্ধমান বীরভূম এবং মুর্শিদাবাদ নদীয়াতে দু-এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস। কলকাতা সহ বাকি জেলাতেও মেঘলা আকাশ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি।

শুক্রবার বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। উত্তরবঙ্গের কোচবিহার জলপাইগুড়ি আলিপুরদুয়ার জেলায় ২০০ মিলিমিটার বা তার বেশি বৃষ্টি হওয়ার আশঙ্কা। দার্জিলিং, কালিম্পং-এ ৭০ থেকে ২০০ মিলিমিটার বৃষ্টি। উত্তরবঙ্গের বাকি তিন জেলাতেও ভারী বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলা গুলি বাঁকুড়া পুরুলিয়া পশ্চিম বর্ধমান বীরভূম এবং মুর্শিদাবাদ নদিয়া দু-এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস। বাকি জেলাতে বিক্ষিপ্ত হালকা মাঝারি বৃষ্টি।

শনি ও রবিবার বৃষ্টি কমবে দক্ষিণবঙ্গে। যদিও উত্তরবঙ্গে দার্জিলিং শহরের জেলাতে ভারী বৃষ্টির পূর্বাভাস। সোমবার উত্তর ও দক্ষিণ বঙ্গের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। পাকিস্তান থেকে বাংলাদেশ পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা। ঝাড়খন্ড থেকে কঙ্কন পর্যন্ত সিয়ার জোন। যেখানে সক্রিয় মৌসুমী বায়ু।উত্তরপ্রদেশ ঝারখন আসাম সহ বেশ কয়েকটি জায়গায় ঘূর্ণাবর্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here