Home Latest News সরতেই হল প্রসেনজিৎকে! আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান রাজ চক্রবর্তী

সরতেই হল প্রসেনজিৎকে! আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান রাজ চক্রবর্তী

0
সরতেই হল প্রসেনজিৎকে! আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান রাজ চক্রবর্তী
Parul

মহানগর ওয়েবডেস্ক: বেশ কিছুদিন ধরেই টলিপাড়াতে খবর রটছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান পদ থেকে সরানো হতে পারে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। সম্প্রতি কমিটির বেশ কিছু বৈঠকে তার অনুপস্থিতিকে কেন্দ্র করে এই জল্পনা আরও গতি পায়। অবশেষে জানা গিয়েছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান পদ থেকে এবার পাকাপাকি ভাবে সরানো হল প্রসেনজিৎকে। তাঁর জায়গায় এলেন পরিচালক রাজ চক্রবর্তী।

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে বিজেপির ঘনিষ্ঠতা বাড়ছে বলে টলিপাড়ায় জল্পনা রয়েছে। দিন কয়েক আগে বিজেপি নেতা মুকুল রায়ের সঙ্গেও কথা হয়েছে প্রসেনজিতের। যদিও সেটা নেহাত সৌজন্য স্বাক্ষাৎ বলে দাবি করেছেন তারকা অভিনেতা। এই সব কারণ মিলিয়েই চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান পদ থেকে তাঁকে সরে যেতে হল বলে ওয়াকিবহাল মহলের অভিমত। তবে চেয়ারম্যান পদ থেকে সরালেও উপদেষ্টা কমিটিতে তাকে রেখে দেওয়া হয়েছে। অপর্ণা সেনকেও এবার উপদেষ্টা কমিটির অন্তর্ভূক্ত করা হয়েছে।

সিঙ্গুর, নন্দীগ্রাম আন্দোলনের সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে ছিলেন অপর্ণা। কিন্তু মাঝখানে দূরত্ব তৈরি হয়। শাসক দল তৃণমূল কংগ্রেসের টলিপাড়ায় আধিপত্য কায়েম করার বিরুদ্ধে সরব হন তিনি। কিন্তু সম্প্রতি পরিস্থিতির কিছুটা বদল হয়েছে। সহিষ্ণুতা ও গণপিটুনি নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন অপর্ণা। ভাটপাড়ায় ভোট পরবর্তী অশান্তি সময় দুবার মুখ্যমন্ত্রীর সামনে নবান্নে আলোচনায় বসেছেন। সব মিলিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে তার সম্পর্কের বরফ অনেকটা গলেছে বলে মনে করা হচ্ছে। এছাড়াও ওই কমিটিতে রয়েছেন মাধবী মুখোপাধ্যায়, সাবিত্রী চট্টোপাধ্যায়, গৌতম ঘোষ, সন্দীপ রায়, রঞ্জিত মল্লিক, কৌশিক গাঙ্গুলী, সৃজিত মুখার্জী ও অরিন্দম শীল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here