মুক্তির পরেই অনলাইনে ফাঁস হয়ে গেল রাজের ‘পরিণীতা’

0
70

মহানগর ওয়েবডেস্ক: বড়পর্দায় মুক্তি পাওয়া একাধিক সিনেমা পাইরেসির শিকার হয়েছে। বড় বড় প্রযোজনা সংস্থার সিনেমা মুক্তির পড়েই পৌছে গিয়েছে মানুষের হাতে হাতে। আর তাঁর মূল কারণ পাইরেসি। যার জন্য হলিউড কিংবা বলিউড পাইরেসির আতঙ্কে জর্জরিত হয়েছে বারবার। মার খেয়েছে ব্যবসার টাকা। আর এই একই ঘটনা ঘটে গেল রাজ চক্রবর্তী পরিচালিত ও প্রযোজিত ‘পরিনীতা’ সিনেমা এবার চলে এল সোশ্যাল মিডিয়াতে।

গত ৬ সেপ্টেম্বর বড়পর্দায় মুক্তি পেয়েছে রাজ চক্রবর্তীর ‘পরিণীতা’। মুক্তির পরের দিনেই অর্থাৎ শনিবার ইউটিউবে ফাঁস হয়ে যায় পুরো সিনেমাটি। যদিও সেই ভিডিও দেখে বোঝাই যাচ্ছে সিনেমাহলে মোবাইলে তোলা ফুটেজকেই কেউ পাইরেসি করে সোশ্যাল মিডিয়াতে ছেড়ে দিয়েছে। ইউটিউবে ইউজারের নাম ‘নতুন নাটক’। তাঁদের প্রফোইল থেকেই ফাঁস হয়েছে ‘পরিণীতা’-র ইউটিউব ভিডিও। তবে শুধু ইউটিউব নয় টরেন্টেও এসে গিয়েছে ‘পরিনীতা’-র হলপ্রিন্ট ভিডিও। যার জন্য বেজায় উদ্বিগ্ন আছেন রাজ চক্রবর্তী। সূত্রের খবর, তিনি দ্রুততার সঙ্গে ডিলিট করে দিতে চাইছেন ফুটেজ গুলি। কারণ এই ভিডিও সোশ্যাল মিডিয়াতে থাকলে আখেরে ক্ষতি হবে ‘পরিণীতা’-র ব্যবসায়।

পাশাপাশি এর ফলে মানুষের সিনেমাহলে গিয়ে সিনেমা দেখার প্রবণতাও থাকবে না। মুক্তির আগের থেকেও খবরের শিরোনামে ছিল ‘পরিণীতা’। ঋত্বিক-শুভশ্রীর জুটির এই সিনেমাকে ঘিরে উৎসাহ ছিল চোখে পড়ার মতো। মুক্তির পড়েই প্রশংসা কুড়িয়েছে রাজের ‘পরিণীতা’। যদিও রাজের আক্ষেপ ভারতে টরেন্ট নিষিদ্ধ হলেও কীভাবে তাঁরা তাঁদের রাজত্ব চালিয়ে যাচ্ছে আর তাতে ক্ষতি হচ্ছে প্রযোজক কিংবা পরিচালকদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here