news bengali

মহানগর ওয়েবডেস্ক: লক ডাউনে বন্ধ সব কিছু। সেই সঙ্গে বন্ধ মদের দোকানও। ফলে রাজ্যের আয় অনেকটাই কমে গিয়েছে। এহেন পরিস্থিতিতে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চিঠি লিখলেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনা প্রধান রাজ ঠাকরে। রাজ্যের আয় বাড়াতেই এই অনুরোধ করেন তিনি। কিন্তু এর পাল্টা রাজ ঠাকরেকে কটাক্ষ ছুড়ে দিয়েছে শিবসেনা।

গত বৃহস্পতিবার তুতো দাদা উদ্ধবকে লেখা চিঠিতে রাজ লেখেন, ‘কিছু লোকের কাছে ভাতের মতোই কোয়ার্টার ও পেগ জরুরি। তবে মদের দোকান খোলা মানেই মদ্যপদের জন্য তা করা নয়। এর ফলে এই সংকটের সময় রাজ্যের কিছুটা আয় হবে। আমাদের রাজ্যে মদ নিষিদ্ধ নয়। আর এমনটা নয় যে আমি সেই নিষেধাজ্ঞা তুলে নিতে বলছি। আমার মতে এই সময় রাজ্য সরকারের অর্থনীতির কথা ভেবে সিদ্ধান্ত নেওয়া উচিত।’

নিজেদের মুখপত্র সামনায় এর পাল্টা দিয়েছে শিবসেনা। ‘আপনি মদের দোকান খুলে দিলেই রাজ্যের আয় হবে না। যখন কোনও ডিস্ট্রিবিউটর ফ্যাক্টরি থেকে মদ কেন তখন রাজ্যকে ট্যাক্স দিতে হয়। সেটা থেকেই রাজ্যের আয় হয়। সেক্ষেত্রে মদের ফ্যাক্টরিগুলোকে আগে চালু করতে হবে। সেজন্য শ্রমিকদের কাজ করতে হবে। আর একবার মদের দোকান খুললে এখন কেউ সোশ্যাল ডিস্টানসিং মানবে’, সামনায় দাবি করেছে শিবসেনা।

উল্লেখ্য, শনিবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী বর্তমানে ভারতে আক্রান্তের সংখ্যা ২৪,৫০৬। দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭৭৫। শেষ ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৪২৮ জন। এই সময়ে প্রাণ হারিয়েছেন ৫৭ জন। এখনও পর্যন্ত ৫০৬৩ জন করোনা ভাইরাসের সংক্রমণ থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। ভারতে এক্টিভ কেস এই মুহূর্তে ১৮,৬৬৮। কেন্দ্রের রিপোর্ট অনুযায়ী, এখনও দেশে করোনার প্রাদুর্ভাব সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। সেখানে ৬,৮১৭ জন করোনা আক্রান্ত, মারা গিয়েছেন ৩০১ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here