মাওবাদী সন্দেহে ১০ বছর সংশোধনাগারে বন্দি থেকে হাইকোর্টের নির্দেশে মুক্তি পেলেন রাজা সরখেল

0
57
kolkata bengali news

নিজস্ব প্রতিবেদক, বর্ধমান: কলকাতা হাইকোর্টের নির্দেশে রবিবার সন্ধ্যায় বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগার থেকে মুক্তি পেলেন মাওবাদী সন্দেহে প্রায় ১০ বছর ধরে সংশোধনাগারে বন্দি থাকা রাজা সরখেল। রবিবার সন্ধ্যায় তিনি বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগার থেকে বেড়িয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, ২০০৯ সালে তিনি সহ আরও কয়েকজনকে তত্কালীন সিপিএম সরকার গ্রেপ্তার করে জেলে পাঠায়। আর ২০১৫ সালে তৃণমূল কংগ্রেস সরকারে আসার পর তাদের সাজা হয়।

সাংবাদিকদের সরখেল আরও জানান, সম্পূর্ণ মিথ্যা মামলায় তাদের ফাঁসানো হয়েছে। মুক্তির পর তিনি এবার তার সঙ্গীদের মুক্ত করার জন্য সমস্ত গণসংগঠনের কাছে যাবেন। অন্যায়ভাবে সরকার যে সন্ত্রাস চালাচ্ছে তার বিরুদ্ধে প্রতিবাদ জানাবেন তিনি। সংগঠিত করবেন জনআন্দোলনও। উল্লেখ্য, জঙ্গলমহলের মাওবাদী নেতা ছত্রধর মাহাতোকে গ্রেপ্তারের পর বাম জমানায় সেই কেসে রাজা সরখেলদেরও যুক্ত করা হয়। জঙ্গলমহলের মানুষের ওপর অত্যাচারের প্রতিবাদ করতে তাদের পাশে দাঁড়িয়েছিলেন রাজা সরখেল সহ লালগড় আন্দোলন সংহতি মঞ্চের সদস্যরা। পুলিশের নির্মম অত্যাচারের প্রতিবাদ জানিয়েছিলেন তারা।

রবিবার বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগার থেকে বেড়িয়ে আসার পর রাজা সরখেল জানিয়েছেন, ‘আমদের সম্পূর্ণ মিথ্যা অভিযোগে শাস্তি দেওয়া হল। কোনও কিছুই প্রমাণ করতে পারল না সরকার। আর যে সমস্ত পুলিশ অফিসার লালগড়ের মানুষের ওপর অত্যাচার চালালো তাদের তো কোনও শাস্তিই হল না? ১০ বছর ধরে আমাকে জেলে আটকে রাখা হল। আমি আদালতেই এর বিচার চাইব।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here