national news
মহানগর ওয়েবডেস্ক: রবিবার দেশজুড়ে জনতা কার্ফু পালন করার ডাক দিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার ঠিক আগেই এবার দেশের প্রথম রাজ্য হিসেবে লকডাউন ঘোষণা করে দিল রাজস্থান। আগামী ৩১ মার্চ পর্যন্ত এই লকডাউন জারি থাকবে কংগ্রেস শাসিত রাজ্য রাজস্থানে। করোনার বাড়বাড়ন্ত রুখতে অশোক গেহলট সরকারের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে রাজস্থান সহ গোটা দেশ।
সরকারি ভাবে জানানো হয়েছে লকডাউন চলাকালীন সীমান্ত পুরোপুরি সিল করে দেওয়ার নির্দেশ দিয়েছে সরকার। তবে এই সময়ে রাজ্যবাসীর যাতে কোন দুর্ভোগ না হয় তার জন্য সবজী বাজার, ওষুধের দোকান নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের বাজার খোলা রাখা হবে বলে জানানো হয়েছে। পাশাপাশি বন্ধ করে রাখা হবে রাজ্যের সমস্ত শপিং মল, মার্কেট ও দোকানপাট।
উল্লেখ্য করোনা সংক্রমণকে মহামারী ঘোষণা করে প্রথম রাজ্য হিসেবে ১৪৪ ধারা জারি করেছিল এই রাজস্থান। সেই নির্দেশিকায় স্পষ্ট জানিয়ে দেওয়া হয় চারজনের বেশি কোন জমায়েত করা যাবে না রাজ্যে। সম্প্রতি লকডাউন ঘোষণা করার পর, সঙ্গে এটাও জানিয়ে দেওয়া হয়েছে ৩১ শে মার্চ পর্যন্ত জারি থাকবে ১৪৪ ধারা।
এদিকে রবিবার সকাল থেকে প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী জনতা কার্ফু পালন করছে গোটা দেশ। নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা কমাতে প্রধানমন্ত্রীর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন দেশবাসী। উল্লেখ্য, শেষ পাওয়া খবরে এখনও পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩১৫ জন। নতুন করে গতকালই আক্রান্ত হয়েছেন ৭৯ জন। জনতা কার্ফুর পর এই সংখ্যাটা কিছুটা কমবে বলেই আশা করছে বিশেষজ্ঞ মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here