kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: রাজীব কুমারকে পাকড়াও করতে বৃহস্পতিবার সকাল থেকেই শহরজুড়ে চিরুনিতল্লাশি শুরু করে সিবিআই৷ কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারের সন্ধান পেতে প্রথমে আলিপুরের আইপিএস কোয়ার্টারে যান সিবিআইয়ের চারজন প্রতিনিধি৷ সেখানে গিয়ে বেশ কিছুক্ষণ ধরে জিজ্ঞাসাবাদ করে তারা৷ এরপরেই বাইপাসের কাছে একটি নামী হোটেলে তল্লাশি চালান গোয়েন্দারা৷ হোটেলে কিছু না পেয়ে বিমানবন্দর পর্যন্তও হানা দেয় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এহেন টানটান পরিস্থিতিতে গ্রেফতারির ভয় কিছুতেই এড়াতে পারছেন না রাজীব। আদালত আগেই জানিয়েছিল, কোনও পরোয়ানা ছাড়া রাজীবকে গ্রেফতার করা যাবে। এই প্রেক্ষিতে ফের আগাম জামিনের আবেদন করলেন কলকাতা প্রাক্তন নগরপাল।

হাইকোর্ট গত শুক্রবার রাজীব কুমারের আইনি রক্ষাকবচ তুলে নিয়েছিল আদালত। তারপর তাঁর পিছনে আদাজল খেয়ে নেমেছে সিবিআই। দিল্লি ও উত্তরপ্রদেশ থেকে বিশেষ দলও এসেছে কলকাতায়। কিন্তু রাজীবের খোঁজ কেউই এখনও দিতে পারেননি। এই পরিস্থিতিতে শুক্রবার সকালে আলিপুর আদালতে রাজীব কুমারের আগাম জামিনের আবেদন করেন তাঁর আইনজীবী। সূত্রের খবর, সেই আবেদন গৃহীত হয়েছে এবং শনিবার ১২টায় এই মামলার শুনানি।

সিবিআই সূত্রের খবর, গত শুক্রবার তাঁর গ্রেফতারির উপর থেকে সমস্ত রকম রক্ষাকবচ তুলে নিয়ে, তদন্তে সবরকম সহযোগিতার নির্দেশ কলকাতা হাইকোর্ট দেওয়ার পর থেকেই, তার ফোনটি সুইচড অফ করে রাখা হয়েছে। তাঁর বাড়িতে গিয়ে খোঁজখবর করলে জানা যায়, ছুটিতে রয়েছেন রাজীব কুমার। গত শুক্রবার থেকে লাগাতার তাঁকে ফোনে ধরার চেষ্টা করলেও বন্ধই থেকে গিয়েছে রাজীব কুমারের মোবাইল নম্বরটি। অন্যদিকে, গত সোমবার রাজীব কুমার যান বারাসত আদালতে। সেখান থেকে জেলা জজ কোর্ট হয়ে মামলা গড়ায় আলিপুর আদালতে। কিন্তু প্রতিটি আদালতেই ধাক্কা খেতে হয় তাঁকে। শেষে ফের আলিপুর আদালতের দ্বারস্থ তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here