বারাসত কোর্টে খারিজ আগাম জামিনের আবেদন, বিপদ আরও বাড়ল রাজীব কুমারের

0
563
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: কলকাতা হাইকোর্টের তরফে রক্ষাকবচ উঠিয়ে নেওয়ার পর, গ্রেফতারি আতঙ্কের প্রহর গুনছেন রাজীব কুমার। হাতে ‘অপশন’ রেখে আগাম জামিনের জন্য তিনি প্রথম আবেদন করেছিলেন বারাসত জেলা জজ কোর্টে। তবে মুক্তি তো দূরে থাক গ্রেফতারি আতঙ্ক আরও বাড়ল প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের। শুনানির পর মঙ্গলবার রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারজ করে দিল বারাসত জেলা জজ কোর্ট।

সময় যত বাড়ছে, রাজীব গ্রেফতারির সম্ভাবনা আরও চওড়া হচ্ছে সিবিআইয়ের অন্দরে। কলকাতা হাইকোর্টে হতাশ হওয়ার পর বারাসাত আদালতে রাজীবের আবেদন পৌছলে, এদিন প্রায় দেড় ঘন্টা ধরে শুনানি চলে আদালতে। এরপর সন্ধ্যা ৬ টা নাগাদ আদালত রায় দিতে গিয়ে বলেন, যেহেতু সারদা মামলা আলিপুর আদালতে বিচারাধীন এবং তা দক্ষিণ ২৪ পরগনা জেলার মধ্যে পড়ে সেহেতু এই মামলায় কোনও নির্দেশ দিতে পারবে না উত্তর ২৪ পরগনার আদালত। ফলে বলার অপেক্ষা রাখে না সিবিআই প্যাঁচ আরও আষ্টেপৃষ্ঠে আঁকড়ে ধরল রাজীবকে। তবে শুধু রাজীব নন এদিন আদালতে রাজীব কুমারকে গ্রেফতারের জন্য ওয়ারেন্ট বের করার আবেদন জানানো হয় সিবিআইয়ের তরফে সে আবেদনও গৃহিত হয়নি আদালতে। আদালতের নির্দেশের পর বিশেষজ্ঞ মহলের ধারণা এবার রাজীব কুমারের হাতে দুটি রাস্তা রয়েছে একটি কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ ও সুপ্রিমকোর্ট এই দুই জায়গায় আগাম জামিনের আবেদন করা। তবে তাতেও খুব বিশেষ লাভ হবে কিনা তা নিয়ে সন্ধিহান অনেকেই।

উল্লেখ্য, সারদা মামলায় তথ্য প্রমাণ লোপাটের অভিযোগে সিবিআইয়ের নজর গিয়ে পড়ে রাজীব কুমারের উপরে। সেই থেকে এই মামলার হিট লিস্টে রাজীব কুমার। সিবিআইয়ের অভিযোগ এই মামলায় প্রভাবশালীদের বাঁচাতে তথ্য প্রমাণ লোপাট করে তদন্তকে ভুল পথে চালিত করেছিলেন তখন তদন্তের দায়িত্বে থাকা সিটের প্রধান। তাঁকে একাধিক বার এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলেও তিনি তদন্তে সহযোগিতা করেননি বলে অভিযোগ তুলেছে সিবিআই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here