ডেস্ক: শিলংয়ে ৫ দিনের টানা জেরার পর কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার কিছুটা স্বস্তি পেলেও, সারদা যোগে তাঁকে এখনও রেড তালিকাতেই রেখেছে সিবিআই। তার প্রমাণ মিলল এদিন ফের। সারদাকাণ্ডে সমস্ত নথি ও তথ্য প্রমাণ নিয়ে রাজীব কুমারকে তলব করল সিবিআই। এদিন তাঁকে ডেকে পাঠিয়েছেন সিবিআই প্রধান ঋষি কুমার শুক্লা।

সারদাকাণ্ডে রাজীব যোগ রয়েছে এই অভিযোগে তাঁকে জেরা করতে চায় সিবিআই। তার জেরে গতমাসে কলকাতায় তাঁর বাড়িতে হানা দিয়েছিলেন সিবিআই কর্তারা। যা নিয়ে চরম পরিস্থিতি তৈরি হয় রাজ্য ও কেন্দ্রের। যদিও আদালতের সম্মতিতে জেরার অনুমতি পায় সিবিআই। আদালতের তরফে তখনই জানিয়ে দেওয়া হয়েছিল সারদার আগামি শুনানিতে জেরা ও সারদা সংক্রান্ত যাবতীয় তথ্যপ্রমাণ পেশ করতে হবে আদালতে। আর ঠিক সেই কারণেই সমস্ত তথ্যপ্রমাণ নিয়ে দিল্লিতে উপস্থিত হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে রাজীব কুমারকে। পাশাপাশি, সিবিআই ডিরেক্টর শুক্লা নিজেও সারদা বিষয়ে মুখোমুখি কথা বলতে চান রাজীবের সঙ্গে। সেটাও তলব করার অন্যতম একটি কারণ। মনে করা হচ্ছে আদালতে তথ্য প্রমাণ পেশের আগে সমস্ত কিছু খতিয়ে দেখতে চান তিনি।

 

উল্লেখ্য, সারদা কাণ্ডে সিবিআইয়ের অনুমান এই চিটফান্ড কাণ্ডের তদন্তে নেমে বহু তথ্য প্রমাণ নষ্ট করেছেন রাজীব কুমার। সারদার তদন্তে যে সিট গঠন করা হয়েছিল রাজ্যের তরফে তার প্রধান তদন্তকারী ছিলেন রাজীব। কিন্তু তদন্তের নামে গোটা বিষয়টিকে বিপথে চালিত করেছে রাজ্য সরকার। নষ্ট করা হয়েছে বহু প্রমাণ। এই অনুমানেই রাজীবকে জেরা করতে যায় সিবিআই কিন্তু তাতে বাধা দেয় কলকাতা পুলিশ। পরিস্থিতির জেরে আদালতের দ্বারস্ত হয় দুই পক্ষই। যদিও আদালতের নির্দেশ মেনে শিলংয়ে রাজীবকে টানা ৫ দিন জেরা করেন দুঁদে সিবিআই কর্তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here