মহানগর ওয়েবডেস্ক: মেয়াদ শেষ হয়েছে রাজ্যের বর্তমান মুখ্যসচিব মলয় দে-র। আগামী ৩০ সেপ্টেম্বর নিজের চাকরি জীবন তথা মুখ্যসচিব পদ থেকে অবসর নিচ্ছেন তিনি। তার আগেই নবান্ন ঠিক করে ফেলল রাজ্যের আগামী মুখ্যসচিব। এদিন টুইট করে খোদ মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন রাজ্যের নতুন মুখ্যসচিব হচ্ছেন রাজীব সিনহা। যিনি বর্তমানে রাজ্যের স্বাস্থ্য সচিব পদে রয়েছেন।

এদিন পর পর দুটি টুইট করে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আগামী ৩০ তারিখ রাজ্যের বর্তমান মুখ্যসচিব মলয় দে অবসর গ্রহণ করছেন। এতদিন তিনি অসাধারণভাবে নিজের কাজ সামাল দিয়ে এসেছেন। তাঁর এই অবসর জীবনের জন্য তাঁকে আমার তরফ থেকে শুভেচ্ছা রইল।’ এরপর দ্বিতীয় টুইটটি করে মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, মাননীয় রাজীব সিনহা যিনি বর্তমানে রাজ্যের স্বাস্থ্য সচিব পদে বহাল রয়েছেন তিনি রাজ্যের আগামী মুখ্যসচিব পদে বসতে চলেছেন।’ প্রসঙ্গত, মলয় দের অবসরের পর কে হবেন নতুন মুখ্যসচিব তা নিয়ে বেশ জল্পনা চলচজিল নবান্নের অন্দরে। দুটি নাম ভাসছিল হাওয়ায় যার একজন ছিলেন আলাপন বন্দ্যোপাধ্যায় যিনি বর্তমানে স্বরাষ্ট্র সচিব পদে রয়েছেন এবং অন্যজন রাজীব সিনহা। যদিও দীর্ঘ জল্পনার অবসান ঘটিয়ে দ্বিতীয় নামেই শিলমোহর দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, এর আগে রাজ্যের শিল্প দফতরের পাশাপাশি একাধিক গুরুত্বপূর্ণ দফতরের দায়িত্ব সামলেছেন রাজীব সিনহা। একেবারে পেশাদারী ছকে নিজের দায়িত্ব বুঝে নিয়ে তিনি কাজ সামলান বলে দাবি তাঁর সহকর্মীদের। পাশাপাশি তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত আস্থাভাজন বলেও দাবি করেন অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here