ডেস্ক: নির্বাচনী প্রক্রিয়ায় সরকারের খরচ কমাতে একসঙ্গে লোকসভা ও বিধানসভা নির্বাচনের প্রস্তাব দিয়েছিল কেন্দ্রীয় সরকার। এবার সেই প্রস্তাবে সায় দিলেন তামিল সুপারস্টার রজনীকান্ত। অভিনেতা থেকে রাজনেতা হওয়া এই তারকা মোদী সরকারের ‘এক দেশ এক ভোট’-এর প্রস্তাবে সাড়া দিয়ে তার সমর্থন করেছেন। এই প্রস্তাবের সমর্থন করে তিনি বলেন, এতে অর্থ এবং সময় দুই’ই বাঁচবে।

বেঙ্গালুরুতে এক অনুষ্ঠানে যোগ দিয়ে থালাইভা বলেন, ‘এক দেশ, এক ভোটের প্রস্তাব প্রশংসনীয়। এর ফলে একদিকে যেমন টাকা বাঁচবে, একই সঙ্গে সময়ও বাঁচবে। এই প্রস্তাবে সবার পাশে থাকা উচিৎ এবং সবাই মিলে কাজ করা উচিৎ। দেশের পরিবহণ ব্যবস্থার উন্নতি করার জন্য ৮ লেনের মতো পরিষেবা আরও আবশ্যক বলে উল্লেখ করেন তিনি।

উল্লেখ্য, এক দেশ এক ভোটের এই প্রস্তাবকে বাস্তবায়িত করতে প্রতিজ্ঞাবদ্ধ রয়েছে কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রী নিজেও চান দেশজুড়ে একত্রে লোকসভা ও বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হোক। এই কারণে বিরোধী দলগুলিকেও একটি বৈঠকে দিল্লিতে আমন্ত্রণ জানানো হয়েছিল। বেশ কিছু বিরোধী পক্ষরা এই প্রস্তাবে সমর্থন করলেও তৃণমূলের তরফ থেকে এক সঙ্গে নির্বাচন করার ক্ষেত্রে বিরোধীতা করা হয়েছে।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here