ডেস্ক: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের নিজস্ব কোনো গাড়ি নেই। তবে দুটি বন্দুক রয়েছে। শুনতে অবিশ্বাস্য লাগলেও লখনউ কেন্দ্রের প্রার্থীপদের মনোনয়নপত্রে এমনটাই জানিয়েছেন রাজনাথ। এছাড়া কয়েক কোটি টাকার স্থাবর ও অস্থাবর সম্পত্তিও রয়েছে তাঁর।

নির্বাচন কমিশনে দেওয়া হলফনামায় সম্পত্তির খতিয়ান দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, বর্তমানে স্ত্রীর সঙ্গে তাঁর যৌথভাবে ৫ কোটি টাকার সম্পত্তি রয়েছে। যার মধ্যে ২ কোটি টাকার স্থাবর সম্পত্তি এবং ৩ কোটি টাকার অস্থাবর সম্পত্তি রয়েছে। তাঁর নিজস্ব কোনো গাড়ি নেই। কিন্তু .৩২ বোরের একটি রিভলভার এবং ডবল-ব্যারেলের একটি বন্দুক রয়েছে।

২০০৪ সালে দেওয়া হলফনামায় রাজনাথ ও তাঁর স্ত্রীর মোট সম্পত্তির পরিমাণ ছিল ২.৯ কোটি টাকা। গত পাঁচ বছরে ২ কোটি টাকার সম্পত্তি বেড়েছে তাঁর। রাজনাথ সিং হলফনামায় জানিয়েছেন, অস্থাবর সম্পত্তি বলতে চান্দাউলি জেলার ভাভাউরা, জানিপুর, মুসাহিপুর, বাঘাপুর এবং বহেলিয়াপুর মিলিয়ে তাঁর প্রায় ৫ হেক্টর জমি রয়েছে। তবে এগুলির কোনোটিই ব্যবসায়িক ক্ষেত্রে ব্যবহারযোগ্য নয়। এছাড়া ১৯৯৭ সালে লখনউয়ের গোমতিনগরে ৩.৬ লক্ষ টাকা দিয়ে একটি বাড়ি কিনেছিলেন গোরক্ষপুর বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের স্নাতকোত্তর উত্তীর্ণ রাজনাথ। এছাড়া স্ত্রীর সঙ্গে তাঁর যৌথভাবে ৮০০ গ্রাম সোনার গয়না রয়েছে। যার বর্তমান বাজারমূল্য প্রায় ২৬ লক্ষ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here