কেমন আছে নয়া কেন্দ্রশাসিত অঞ্চল লাদাখ! সবিস্তারে খোঁজ নিতে লেহ সফরে রাজনাথ

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর তাকে ভেঙে দুই আলাদা কেন্দ্রশাসিত অঞ্চলের উপাধি দিয়েছে সরকার। একটি জম্মু কাশ্মীর ও দ্বিতীয়টি লাদাখ। তবে এই দুইয়ের মধ্যে অবশ্যই কেন্দ্রের বাড়তি নজর রয়েছে জম্মু কাশ্মীরে। কিন্তু কেমন অবস্থায় রয়েছে চিন সীমান্তবর্তী লাদাখ? তারই খোঁজখবর নিতে এবার লাদাখের লেহ সফরে যাচ্ছেন দেশের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

প্রতিরক্ষামন্ত্রক সূত্রের খবর, আগামী সোমবার লেহ সফরে যাবেন দেশের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সেখানকার নিরাপত্তা মূলক পরিস্থিতি বর্তমানে কি অবস্থায় রয়েছে তার বিস্তারিত খোঁজ খবর নেবেন তিনি। কারণ, নিরাপত্তার দিক থেকে দেখতে গেলে জম্মু কাশ্মীরের থেকেও অনেক বেশি গুরুত্বপূর্ণ চিন ও পাকিস্তান সীমান্তবর্তী হিমশীতল লাদাখভূমি। গোয়েন্দা সূত্রে খবর, জম্মু কাশ্মীরে অনুপ্রবেশে মাত্রাতিক্ত কড়াকড়িতে এবার অন্যপথে ভারতে প্রবেশের ছক কষতে শুরু করেছে জঙ্গিরা। ফলে সেখানকার নিরাপত্তার দিকে বাড়তি নজর রয়েছে কেন্দ্রের।

জানা গিয়েছে, চিনের আগ্রাসন হোক বা পাকিস্তানের অনুপ্রবেশের ছক সেখানে যে কোনও রকম পরিস্থিতির মোকাবিলা করার জন্য অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র মোতায়েন করা হয়েছে লেহ, সিয়াচেনের মতো সীমান্তবর্তী এলাকায়। বেশ কয়েকদিনের জন্য রাজনাথ সিংয়ের এই সফরে এই সমস্ত জায়গায় ঘুরে নিরাপত্তা ব্যাবস্থা খতিয়ে দেখবেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here