৩০৩ আসন পাওয়া বিজেপি ক্ষমতায় তিনটি রাইফেলের সমান! গর্জন রাজনাথের

0
133
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: তিনদিনের সফরে লখনউ পৌঁছেছেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। সেখানে দলীয় কর্মী-সমর্থকদের নিয়ে এক সভায় তাদের মনোবল আরও চাঙ্গা করতে ভাষণ দিয়েছেন তিনি। সেখানে রাজনাথ সিং বলেন, লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টি ৩০৩টি আসন পেয়েছে, তাদের শক্তি এখন তিনটি রাইফেলের মতো! তাঁর কথায়, ভারতের রাজনীতির ইতিহাসে একটি নতুন অধ্যায় যুক্ত হয়েছে।

দলীয় সভায় রাজনাথ আরও বলেন, আজকাল যে পরিস্থিতির তৈরি হয়েছে তাতে অস্ত্রের স্মরণ বেশি করে নিতে হচ্ছে। বিভিন্ন আলোচনাতেও এই বিষয়ে আলোকপাত করা হচ্ছে। সেই প্রেক্ষিতেই তিনি উল্লেখ করেন, লোকসভায় বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা পেয়ে ৩০৩টি আসন পেয়েছে। এই ‘৩০৩’ আক্ষরিক অর্থে ‘থ্রি নট থ্রি’, তিনটি রাইফেলের সমান। শ্রমিকদের কঠোর পরিশ্রমের মাধ্যমেই এ সব সম্ভব হয়েছে।

সম্প্রতি পোখরানে গিয়ে পরমাণু প্রসঙ্গে কথা বলে পাকিস্তানকে পরোক্ষভাবে চমকে ছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। ফের অস্ত্রের উল্লেখ করে সেই উস্কানিই বজায় রাখলেন তিনি। এখানে অবশ্য তিনি বিজেপির ক্ষমতাকেই বড়মাত্রায় জাহির করতে চেয়েছেন। উল্লেখ্য, লখনউ পৌঁছনোর পরে রাজনাথ সিং সেনানিবাস অঞ্চলে সরাসরি কেন্দ্রীয় কমান্ডের যুদ্ধের মেমোরিয়ালে পৌঁছেছিলেন। শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের পরে প্রতিরক্ষামন্ত্রী ১১টি রাইফেলস রেজিমেন্টাল সেন্টারে পৌঁছন এবং প্রশিক্ষণ কেন্দ্রে নিয়োগপ্রাপ্তদের সঙ্গে আলোচনায় বসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here