kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: সামান্য সুযোগ পেলেই যে ক’জন রাজনৈতিক ব্যক্তিত্ব পাকিস্তানকে একহাত নেন তাঁদের মধ্যে অন্যতম হলে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এর আগে বহুবার বিভিন্ন প্রেক্ষিতে পাকিস্তানকে তুলোধনা করেছেন তিনি। এবার সিঙ্গাপুর সফরে গিয়েও ব্যতিক্রমী হলেন না। সরাসরি ‘না-পাক’ বলে কটাক্ষ করলেন ইমরান খানের দেশকে।

দু’দিনের সিঙ্গাপুর সফরে গিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সেখানেই এক অনুষ্ঠানে তিনি বলেন, পাকিস্তান বলে ভারতের একটি প্রতিবেশী দেশ রয়েছে যার নামের অর্থ ‘পবিত্র স্থান’। কিন্তু সেই নামের দেশই সবচেয়ে বেশি ‘না-পাক’ কাজ করে। পাকিস্তান এমন একটি দেশ যে নিজের নামের মর্যাদাই রাখতে পারে না। এই মন্তব্য করে ইমরান খান সরকার তথা, ইমরানের দেশকে তুলোধনা করলেন রাজনাথ। পাশাপাশি এও জানালেন, নিজেদের স্থান থেকে যতক্ষণ না পাকিস্তান সরে আসছে ততক্ষণ তাদের সঙ্গে কোনওরকম মৈত্রীবন্ধনে যাবে না ভারত। উল্লেখ্য, জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর ভারতের বিরুদ্ধে পাকিস্তানের যে চড়া মানসিকতা তৈরি হয়েছে তার সমালোচনা করে পরমাণু হামলার পরোক্ষা হুমকিও দেন রাজনাথ।

পাকিস্তানের সমালোচনা করেই শুধু থেমে থাকেননি প্রতিরক্ষামন্ত্রী। ভারতের সেনাবাহিনীরও ভূয়শী প্রশংসা করেছেন তিনি। উল্লেখ করেছেন, সার্জিক্যাল স্ট্রাইক করে এই প্রথম একবারে ৩০০-৩৫০ জঙ্গি খতম করেছে ভারত, এটা দেশে নয়, বিশ্বেও বিরল কাণ্ড। আজকের ভারত মুখ বুজে সব সহ্য করে না, ঘরে ঢুকে মারে। রাজনাথের সাফ বক্তব্য, দেশের সুরক্ষা ও সম্মানের সঙ্গে সমঝোতা করা হবে না কোনওমতেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here