Home Featured তুঙ্গে মোদির মন্ত্রীসভায় রদবদল সংক্রান্ত জল্পনা, মুখ খুললেন না রাজনাথ

তুঙ্গে মোদির মন্ত্রীসভায় রদবদল সংক্রান্ত জল্পনা, মুখ খুললেন না রাজনাথ

0
তুঙ্গে মোদির মন্ত্রীসভায় রদবদল সংক্রান্ত জল্পনা, মুখ খুললেন না রাজনাথ
Parul

মহানগর ডেস্ক: তুঙ্গে রয়েছে মন্ত্রীসভা সম্প্রসারণ সংক্রান্ত আলোচনা। আজ উচ্চস্তরের এক বৈঠকের পরিকল্পনা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু সূত্রের খবর, বাতিল হয়েছে সেই বৈঠক। সেই প্রসঙ্গে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং-কে ক্যাবিনেটের ব্যাপারে প্রশ্ন করা হলে মুখে কুলুপ এঁটেছেন তিনি।    

মঙ্গলবার, বিকেল ৫টায় উচ্চস্তরের বৈঠক হওয়ার কথা ছিল। প্রধানমন্ত্রীর নিজস্ব বাসভবনেই অনুষ্ঠিত হ‌ওয়ার কথা ছিল এই বৈঠকের। সভায় অংশগ্রহণ করার তালিকায় ছিলেন অমিত শাহ, রাজনাথ সিং ও জে পি নাড্ডারা। কিন্তু সূত্র মারফত জানা গিয়েছে, বাতিল হয়েছে এই বৈঠক। এই প্রসঙ্গে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং-কে প্রশ্ন করা হলে উত্তরে তিনি জানান, ‘এ বিষয়ে আমি এখন কিছু বলতে পারব না’। পুর্ব নির্ধারিত বৈঠকের বাতিল হ‌ওয়ায় স্বভাবতই উঠেছে প্রশ্ন। দানা বাঁধছে জল্পনা।

মন্ত্রীসভার সম্প্রসারণের মাধ্যমে ক্যাবিনেটে সদস্য সংখ্যা বাড়তে পারে বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। অনেকের বক্তব্য, খানিকটা আঞ্চলিক দলগুলির সঙ্গে বন্ধুত্ব স্থাপনের জন্য‌ই এই সিদ্ধান্ত। ক্যাবিনেটে প্রবেশের দাবিদার হিসেবে ভেসে উঠেছে একাধিক ব্যক্তির নাম। যেমন- জোতিরাদিত্য সিন্ধিয়া। তাঁর দলবদল মধ্যপ্রদেশে বিজেপি সরকার গঠনে অনেকটাই সাহায্য করেছে। অপর নামটি সর্বানন্দ সোনোয়াল। তাঁর আত্মত্যাগ অসমে হিমন্ত বিশ্ব শর্মার মুখ্যমন্ত্রী হ‌ওয়ার পদকে সহজ করে দেয়। 

 

২০১৯ সালে ১৮ টি আসন পাওয়ার পরেও কোনও পূর্ণমন্ত্রীত্ব না থাকায় এই তালিকায় এবার পশ্চিমবঙ্গের বেশ কিছু সদস্যের নাম‌ থাকতে পারে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here