আর্থিক পরিস্থিতি খারাপ হতে থাকলে রাম মন্দির রক্ষে করবে না বিজেপিকে: সুব্রহ্মণ্যম স্বামী

0
swamy bengali news

মহানগর ওয়েবডেস্ক: বিজেপিতে থেকেও মাঝে মধ্যে নিজের দলকেই তুলোধনা করার জন্য যথেষ্ট খ্যাতি রয়েছে সুব্রহ্মণ্যম স্বামীর। এহেন স্বামী ফের একবার শিরোনামে এসেছেন, তবে এবার বিতর্কিত কোনও বয়ান দিয়ে নয়। বরং কিছুটা বাস্তব কথা বলে। কোনও রাখঢাক না রেখেই তিনি বলে দিয়েছেন, দেশের অর্থনৈতিক অবস্থাকে যদি লাইনে না ফিরিয়ে আনা যায়, তবে রামমন্দির নিয়ে গেরুয়া শিবিরের সাফল্যও কিন্তু দলকে বাঁচাতে পারবে না।

সম্প্রতি এক সাক্ষাৎকারে দ্বিতীয় দফায় মোদী সরকারের কাজের ধরন নিয়ে নিজের অসন্তোষ জাহির করেন স্বামী। বস্তুত, নিজের দলের উদ্দেশেই সতর্কবার্তা দিয়ে রেখেছেন তিনি। ‘দেশের আর্থিক স্থিতি এতটাই বেশি খারাপ যে দিল্লি এবং ঝাড়খণ্ড নির্বাচনে এর ফল ভোগ করতে হবে।’ এমনটাই বলেন স্বামী। যার অর্থ বের করে নিয়ে বলাই যায়, এই দুই রাজ্যের বিধানসভাতেই যে বিজেপির ফল ইতিবাচক হবে না। তা এখনই থেকেই বুঝে গিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বহুল চর্চিত বিদেশ সফর নিয়েও কটাক্ষ করতে ছাড়েননি তিনি। স্বামীর সাফ কথা, ‘মোদী এত এত বিদেশ সফর করেন কিন্তু এর কোনও লাভ দেশের হয়েছে বলে আমার মনে হয় না।’ বরিষ্ঠ এই বিজেপি নেতা বলেন, যেই জিনিসগুলোকে বিজেপির সম্মান জাননো উচিত, সেটা না করে তা এড়িয়ে যাচ্ছে দল। দেশের খারাপ আর্থিক দশার সমাধান কি অযোধ্যার রায় থেকে আদৌ পাওয়া যাবে? এই প্রশ্নও উঠে আসে তাঁর সাক্ষাৎকারে। তিনি পষ্টাপষ্টি বলেন, রাম মন্দির তৈরির জন্য আমরা যতই গলিগলি যাই এবং মিষ্টি বিতরণ করি না কেন, মনে রাখবেন দেশের অর্থনৈতিক পরিস্থিতি এই মুহূর্তে মূল ইস্যু।

উদাহরণ দিয়ে বিজেপি নেতা বলেন, পরিস্থিতি এখন এতটাই শোচনীয় হয়ে উঠেছে যে একজন নিম্ন মধ্যবিত্ত নিজের সন্তানের স্কুল ফি অব্দি জোগাড় করতে পারছেন না। আমরা খাদের কিনারে দাঁড়িয়ে। একবার যেখানে পড়ে গেলে আর বেরিয়ে আসার পথ নেই। তবে যদি সঠিক নীতি এবং পন্থা অবলম্বন করা হয়, তাহলে পরিস্থিতি বদল হওয়ার আশা আছে। এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসা কষ্টকর হলেও অসম্ভব নয় বলে জানিয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here