ডেস্ক: গত বছর রাজ্যে রামনবমীর অস্ত্র মিছিলের জল গড়িয়েছিল আদালতের দ্বার পর্যন্ত। গত বারের পর এবারও রামনবমী নিয়ে সেজে উঠেছে রাজ্য বিজেপি। তবে অস্ত্রহাতে সেই মিছিলের অনুমতি মিলবে কিনা তা নিয়ে রয়েছে সংশয়। এরইমাঝে শুক্রবার সাংবাদিক সম্মেলন করে রাজ্য প্রশাসনকে রীতিমতো হুঁশিয়ারি দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। রামনবমীতে অশান্তির আশঙ্কাকে বাড়িয়ে দিলীপের হুঁশিয়ারি, ‘বাধা দিলে যোগ্য জবাব পাবে প্রশাসন।’

এমনিতে লোকসভা নির্বাচনকে ঘিরে উত্তেজনার পারদ চড়েছে গোটা রাজ্যে এরইমাঝে অস্ত্রহাতে রাম নবমীর মিছিল করার হুঁশিয়ারি দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর দাবি, রামনবমীতে অস্ত্রহাতেই হবে মিছিল। কেউ যদি বাঁধা দেয় তবে তার যোগ্য জবাব রয়েছে। দিলীপের এহেন মন্তব্যে নতুন করে বিতর্ক তৈরি হয়েছে। ভোটের আবহে রামনবমীর অস্ত্র মিছিলে অশান্তি ডেকে আনতে পারে, এই আশঙ্কায় অস্ত্র মিছিলের উপর বিধি নিষেধ আরোপ করেছে প্রশাসন। গতবারও এই অস্ত্র মিছিল বিতর্ক তৈরি করেছিল। পাশাপাশি দিলীপের এই হুঁশিয়ারি পর রামনবমীর দিন রাজ্যে নিরাপত্তা আরও জোরদার করা হতে পারে বলে অনুমান করা হচ্ছে।

প্রসঙ্গত, গত বছর রামনবমীর দিন বজরং দলের মিছিলকে ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়ায় রাজ্যে। বজরং দলের তরফে শিশুদের হাতে অস্ত্র তুলে দিয়ে হয় অস্ত্র মিছিল। ঘটনার জেরে শিশু সুরক্ষা কমিশনের নোটিশ পায় ডানপন্থী ওই দল। পরে অবশ্য কমিশনের কাছে ক্ষমা চায় তারা। এবার যাতে সেই ঘটনার পুনরাবৃত্তি না ঘটে তার জন্য আগেভাগে তৈরি হয়ে উঠছে প্রশাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here