kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: করোনাভাইরাসের কোন রকম ভ্যাকসিন বা প্রতিষেধক এখনো পর্যন্ত না বেরনোয় বিভিন্ন জন বিভিন্ন রকম মত দিচ্ছেন। একাধিক গবেষণার রিপোর্ট প্রকাশ এসেছে, যেখানে কেউ বলছেন প্রবল গরম ভাইরাস রুখে দেবে, আবার কেউ বলছেন বৃষ্টি হলে ভাইরাস চলে যাবে। কেউ কেউ আবার করোনা তাড়ানোর প্রক্রিয়া খুব সহজেই বলে দিতে পারছেন। এবার ভাইরাস তাড়ানোর এক মোক্ষম উপায় বলে দিলেন বাবা রামদেব। যা শুনলে আপনি নিশ্চয়ই চমকে যাবেন।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের আলোচনা সভায় বাবা রামদেব দাবি করেন, আপনি যদি নাকে সর্ষের তেল দিয়ে সেটাকে নিঃশ্বাসের মাধ্যমে টেনে নেন, তাহলে আপনার শরীরে থাকা করোনাভাইরাস সরাসরি পাকস্থলীতে পৌঁছে যাবে এবং সেখানে অ্যাসিডে মরে যাবে! রামদেবের কথায়, এটা হল মূলত করোনাভাইরাসের জন্য বিশেষ প্রাণায়াম। রামদেবের মতে, নাকে বা গলায় যদি কারোর করোনাভাইরাস থেকে থাকে তাহলে এই প্রাণায়াম করলে তা থেকে রেহাই পাওয়া সম্ভব। কারণ পাকস্থলীতে যে অ্যাসিড থাকে তাতে করোনাভাইরাস বাঁচতে পারে না।

এছাড়া তিনি আরো দাবি করেন, যাদের হাইপারটেনশন, হৃদযন্ত্রের সমস্যা বা ডায়াবেটিস রয়েছে, তারা যদি নিজেদের শ্বাস ৩০ সেকেন্ড পর্যন্ত এবং যাদের এ ধরনের কোন সমস্যা নেই তারা ১ মিনিট পর্যন্ত রোধ করে রাখতে পারেন, তারমানে তাদের কারও করোনাভাইরাস নেই। এই মন্তব্য করে তিনি নিজে কিছুটা সময় এই প্রাণায়াম করেও দেখান সাধারণ মানুষকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here