ramdev-modi

ডেস্ক: আহা, ভোটের কি মহিমা! কিছুদিন আগেই যিনি বলেছিলেন তিনি রাজনীতি থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন, সেই বাবা রামদেবই ফের একবার বিজেপির সমর্থনে প্রচারে নেমে পড়লেন। বুধবার দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমর্থনে সওয়াল করেন এই ব্যবসায়ী তথা যোগগুরু বাবা রামদেব। মঙ্গলবার আবার কেন্দ্রীয় মন্ত্রী রাজ্যবর্ধন রাঠোরের মনোনয়ন জমা দেওয়ার সময় তাঁর সঙ্গেও যান রামদেব।

দেশের নিরাপত্তা ও উন্নয়নের স্বার্থে ফের একবার মোদীকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চেয়ে তিনি বলেন,

‘আগামী ২০ থেকে ২৫ বছরের মধ্যে ভারতবর্ষর রাজনীতি ও অর্থনীতি আরও শক্তিশালী করতে হলে মোদীর হাত শক্ত করতে হবে। তাঁর হাতে আমাদের দেশ সুরক্ষিত, দেশের জওয়ানরা সুরক্ষিত, নারীদের সম্মান সুরক্ষিত, কৃষকরা সুরক্ষিত।’

নরেন্দ্র মোদীকে ‘ভারত মায়ের গৌরব’ বলেও সম্বোধন করেন তিনি।

 

বরাবরই গেরুয়া ঘনিষ্ঠ হিসেবে পরিচিত রামদেব গত কয়েকমাস আগে হঠাৎ করেই নিজেকে পদ্মশিবির থেকে দূরে সরিয়ে নেন। এক অনুষ্ঠানে তিনি জানিয়েছিলেন, ‘আমি নিজেকে রাজনীতি থেকে দূরে সরিয়ে নিয়েছি। আমি কোনও দলের সঙ্গেই নেই।’ গত বছর ডিসেম্বর মাসে মোদী আবার প্রধানমন্ত্রী হতে পারবেন কিনা, সেটা নিয়েও সন্দেহ প্রকাশ করেছিলেন যোগগুরু।

উল্লেখ্য, ২০১৪ সালে বিজেপির হয়ে নির্বাচনী প্রচারে অংশ নিয়েছিলেন বাবা রামদেব। ২০১৫ সালে হরিয়ানার ব্র্যান্ড অ্যাম্বাসাডরও হন তিনি। রাজ্যসরকারের পক্ষ থেকে তাঁকে গাড়ি, নিরাপত্তাও দেওয়া হয়। মঙ্গলবার রাজ্যবর্ধনের মনোনয়ন পত্র জমা দেওয়ার আগে তাঁকে প্রাণায়াম করার নিদানও দিয়েছিলেন বাবা রামদেব।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here