ডেস্ক: শুরুটা করেছিলেন ওষুধ দিয়ে। এরপর একের পর এক হরেকরকমের প্রোডাক্ট লঞ্চ করে একেবারে গেরস্থের বাথরুম থেকে শুরু করে রান্নাঘর পর্যন্ত ঢুকে পড়েছিলেন যোগ গুরু বাবা রামদেব। নতুন চমক ছিল যখন পতঞ্জলির সিমকার্ড লঞ্চ করেছিলেন। এবার সিম টপকে হোয়াটসঅ্যাপকে টক্কর দিতে মেসেজিং অ্যাপের দুনিয়াতেও পা রাখলেন তিনি। চালু করলেন নতুন মেসেজিং অ্যাপ ‘কিম্ভো’।

অ্যাপ লঞ্চের বিষয়টি টুইট করে জানিয়েছেন পতঞ্জলির মুখপাত্র এস কে তিজারাওয়ালা। অ্যাপটির ট্যাগ লাইন রাখা হয়েছে ‘আব ভারত বোলেগা’। বহুল প্রচলিত হোয়াটস অ্যাপকে চ্যালেঞ্জ করতেই এই নতুন স্বদেশী অ্যাপ বাজারে আসছে বলে জানান তিনি। এর মাধ্যমে বিনামূল্যে ফোন ও ভিডিও কলিংয়ের ছাড়াও ব্যক্তিগত ও গ্রুপ চ্যাট করা যাবে। এ বাদেও হোয়াটস অ্যাপে যা যা সুবিধা পাওয়া যায় তাও এখানে পাওয়া যাবে বলে গিয়েছে।

উল্লেখ্য, বিএসএনএল-এর সাথে যুক্ত হয় দিনকয়েক আগেই বাজারে নতুন সিম আনেন বাবা রামদেব। গত রবিবার সেটির আনুষ্ঠানিক উদ্বোধনও হয়। এই সিমের নাম স্বদেশী সমৃদ্ধি সিম। এই প্রোডাক্টটি খুব শীঘ্রই গ্রাহকদের কাছে পৌছে যাবে বলে জানা গিয়েছে। সিমের সুবিধাগুলি হল প্রথমেই গ্রাহকেরা সিম কিনলেই পাবেন ২ জিবি ডাটা সঙ্গে আনলিমিটেড কথা বলার জন্য ব্যাল্যান্স। খুব শীঘ্রই বাজারে আসবে এই সিম।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here