পাক সফরে ‘না’ ! মালিঙ্গা, ম্যাথিউস সহ শ্রীলঙ্কান ক্রিকেটারদের ‘আক্রমণ’ রামিজ রাজার

0
46
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: নিরাপত্তার কারণ দেখিয়ে পাক সফরে যেতে না চাওয়ায় শ্রীলঙ্কান ক্রিকেটারদের কড়া ভাষায় আক্রমণ করলেন প্রাক্তন পাক অধিনায়ক রামিজ রাজা। পাক সফরে না গিয়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলতে চাওয়ায় তাঁদের বিঁধেছেন রামিজ।

আগামী ২৫ সেপ্টেম্বর থেকে শ্রীলঙ্কার পাকিস্তান সফরে যাওয়ার কথা। ওই সফরে ৩টি ওয়ানডে ও ৩টি টি-২০ খেলার কথা ছিল। কিন্তু সম্প্রতি লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, থিসারা পেরেরা সহ ১০ জন লঙ্কান খেলোয়াড় নিরাপত্তার কারণ দেখিয়ে ওই সফরে যেতে আপত্তি প্রকাশ করেন। যদিও এই ব্যপারটি একেবারেই ভালভাবে নেননি রামিজ রাজা। টুইটারে তিনি লেখেন,

‘আমি জানি না কী কারণে শ্রীলঙ্কার দশজন ক্রিকেটার এই সফরে আসতে চাইছেন না। উলটে কয়েকজন ওই সময় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলতে আগ্রহী। সত্যিই হতাশা জনক।’

প্রসঙ্গত, ২০০৯ সালে এই পাকিস্তান সফররত এই শ্রীলঙ্কা দলের উপরই জঙ্গিহানা হয়েছিল। সেই ঘটনায় আহত হয়েছিলেন দ্বীপরাষ্ট্রের ক্রিকেটাররা। তারপর থেকেই গোটা ক্রিকেটবিশ্ব কার্যত বয়কট করে দেয় পাকিস্তানকে। সেপ্টেম্বর মাসের শেষ দিকে ফের একবার পাকিস্তান সফরে যাওয়ার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। তবে শেষমুহুর্তে এসে সফর থেকে নাম সরিয়ে নেন নিরোশান ডিকওয়েলা, কুশাল জানিথ পেরেরা, ধনঞ্জয় ডি’সিলভা, থিসারা পেরেরা, আকিলা ধনঞ্জয়, লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, সুরাঙ্গা লাকমল, দীনেশ চন্ডিমল ও দিমুথ করুণারত্নে।

উল্লেখ্য, এর আগে শ্রীলঙ্কান ক্রিকেটারদের এই সিদ্ধান্তের দায় পুরোপুরি ভারতের ওপর চাপিয়েছিল পাকিস্তান। পাকিস্তানের বিজ্ঞান-প্রযুক্তি মন্ত্রী ফওয়াদ হোসেনের দাবি, ‘বিশেষজ্ঞ ক্রীড়া ভাষ্যকাররা তাঁকে জানিয়েছে যে, শ্রীলঙ্কান ক্রিকেটারদের রীতিমতো হুমকি দিয়েছে ভারত। তারা বলেছে, আইপিএল যদি খেলতে হয় তবে পাক সফর বাতিল করতেই হবে, নাহলে আইপিএল খেলা হবে না কোনও শ্রীলঙ্কান ক্রিকেটারেরই।’ যদিও সেই দাবি উড়িয়ে দেয় শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here