kolkata bengali news

জেলা ডেস্ক: জেলায় জেলায় পালন হচ্ছে রামনবমী। পূর্ব মেদিনীপুরের কাঁথি থানা এলাকায় পালন করা হয়েছে রামনবমী। সেই সঙ্গে প্রতিযোগিতায় নেমে পড়েছে ঘাসফুল এবং পদ্ম। জানা গিয়েছে, শনিবার বিজেপির তরফে পালন হচ্ছে রামনবমী, আর রবিবার তৃণমূলের তরফে পালন করা হবে রামনবমী। কার রামনবমীর আয়োজন কত বড়, তা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে প্রতিযোগিতা। শনিবারের রামনবমীতে যাতে কোনও অশান্তি সৃষ্টি না হয় তার জন্য বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে কাঁথি শহরে। এদিন সকালে কাঁথি সেন্ট্রাল বাসস্ট্যান্ড থেকে শুরু হয় মিছিল। বাসস্ট্যান্ড থেকে চৌরঙ্গী মোড় হয়ে কাঁথি শহর পরিক্রমা করে মিছিল।

সূত্রের খবর, এদিনের মিছিলে প্রায় কয়েক হাজার মানুষ সামিল হয়েছিলেন। বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার সভাপতি তপন মাইতি জানান, এটি কোনও রাজনৈতিক কর্মসূচী নয়। সম্পূর্ণ ধর্মীয় আবেগ থেকেই ভক্তরা স্বতঃস্ফূর্ত ভাবে এই মিছিলে সামিল হয়েছেন। মিছিলের পাশাপাশি চোখে পড়ার মতো ছিল নিরাপত্তাও। মিছিল চলাকালীন যাতে কোনও বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সে ব্যবস্থাও আগে থেকেই নিয়ে রেখেছিল পুলিশ। আগা্মিকাল রবিবার এই একই জায়গায় রয়েছে তৃণমূল পরিচালিত রামনবমীর অনুষ্ঠান। আয়োজকরা দাবি করেন, আগামিকালের রামনবমীর মিছিলের বহর আজকের থেকে কয়েকগুণ বড় হবে।

আজ রামনবমী উপলক্ষে বজরং দলের পক্ষ থেকে পুরুলিয়ায় বিশাল মিছিলের আয়জন করা হয়। মিছিলে পা মেলান পুরুলিয়া লোকসভার বিজেপি প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাত। ছিলেন পুরুলিয়া জেলার বিজেপি সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী।  জ্যোতির্ময় সিং মাহাত বলেন, আজ আমি একজন হিন্দু হিসেবে রাম নবমীর মিছিলে এসেছি, প্রচারের জন্য নয়।যদিও মিছিলের ফাঁকে হাত নেড়ে প্রচারও সারলেন তিনি।পুরুলিয়ায় রামনবমীর মিছিলে জনসমাগম ছিল চোখে পড়ার মতো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here