লক্ষ্যমাত্রা স্থির থাকলে জীবনে বড় হওয়াটা খুবই সোজা হয়ে যায়: রানী মুখার্জী

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: বলিউডে প্রায় দুই দশক ধরে রাজ করছেন রানী মুখার্জী। অভিনেত্রীদের মধ্যে অন্যতম সফল তিনি। বলি কেরিয়ারে নানা ধরনের চরিত্রে অভিনয় করেছেন তিনি। কিন্তু এখনও তাঁর মনে রয়েছে একাধিক সন্দেহ। তিনি জানিয়েছেন, ”এটা আমার জীবনের অংশ। যদি না আপনি বা আমি নিজেকে নিয়েই সন্দেহ থাকি তাহলে আগে এগোতে পারব না। নিজের মধ্যে একটা সন্দেহ বোধ রাখতেই হবে। নিজেকে যদি আপনি সর্বের সর্বা ভেবে নেন তাহলে বিপদ। জীবনে যা পাবে সহজে গ্রহণ করে নেবেন।”

রানী আরও জানান, ”নিজের লক্ষ্যটা শুধু স্থির রাখতে হবে। যার জন্য নিজের প্রতি একটু হলেও সন্দেহ রাখা উচিত বলে আমি মনে করি। তবে যতক্ষণ না নিজের লক্ষ্যে তুমি পৌছাচ্ছ লড়াইটা করতেই হবে সারাজীবন।” ১৯৯৬ সালে বলিউডে ‘রাজা কি আয়েগি বারাত’ সিনেমার মাধ্যমে বলিউডে ডেবিউ করেন রানী। এখন তিনি বলিউডের অন্যতম সেরা অভিনেত্রী। এই তকমা নিয়ে কী ভাবেন রানী।

তিনি ওই সাক্ষাৎকারে জানিয়েছেন, ”কেউ যখন আপনাকে এই বিশেষ ট্যাগটি দিয়ে দেন তখন দায়িত্ব আরও অনেক বেড়ে যায়। তখন দ্বিগুণ কাজ করতে হবে আপনাকে। আমাকে এত মানুষ ভালোবাসেন সেটা আমার কাছে পরম পাওনা।” রানী আরও জানান, ”তবে জীবনে আমি কোনওদিন অযাচিত সুযোগ নিইনি। সোজা পথে যাওয়ার ইচ্ছা আমার ছিলই না জীবনে।” বড়পর্দায় বেশ কিছু বছর বাদেই ফিরছেন রানী তাঁর ‘মার্দানি-২’ সিনেমার মাধ্যমে। সেই বিষয়ে কী তিনি নার্ভাস? রানী জানান, ”এটা আমার কাছে নার্ভাসের বিষয় নয়। তবে একটা ভয় তো আছেই। তবে আমি খুশি মানুষ ট্রেলারটা ভালো ভাবে গ্রহণ করেছেন। শিবানি শিবাজি রায় চরিত্রটি প্রত্যেকটা মানুষ ভালোবাসবে ও পছন্দ করবে এটা আসা করাই যায়।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here