bengali news

Highlights

  • বিজেপি নেতা রাজ পুরোহিতের দাবি, মল ২৪ ঘণ্টা খোলা থাকলে  ধর্ষণের সংখ্যা বেড়ে যাবে
  • নৈশজীবন দেশের ছেলে মেয়েদের বিপথে নিতে যাবে, মত বিজেপি নেতার
  • নৈশজীবন আমাদের ভারতীয় সংস্কৃতির বিরুদ্ধে, দাবি করলেন তিনি

মহানগর ওয়েবডেস্ক: মহারাষ্ট্রে অভূতপূর্ব সিদ্ধান্ত নেওয়ার কথা ভেবেছে উদ্ধব ঠাকরের সরকার। পর্যটনমন্ত্রী আদিত্য ঠাকরে আর্জি জানিয়েছিলেন, লাইসেন্স প্রাপ্ত মল, মাল্টিপ্লেক্সগুলিকে প্রতিদিন ২৪ ঘণ্টাই খোলা রাখার অনুমতি দেওয়া হোক। সেই প্রেক্ষিতেই জানা গিয়েছিল আগামী ২৭ জানুয়ারী থেকে এই নিয়ম কার্যকর হতে চলেছে। কিন্তু তার আগেই এই সিদ্ধান্তের সমালোচনা করে বিতর্কিত মন্তব্য করে বসলেন রাজ্যের এক বিজেপি নেতা। বললেন, মল ২৪ ঘণ্টা খোলা থাকলে দেশে ধর্ষণ বেড়ে যাবে।

মহারাষ্ট্রের বিজেপি নেতা রাজ পুরোহিতের দাবি, ‘দোকান, শপিং মল সব যদি ২৪ ঘণ্টাই খোলা থাকে তবে দেশের ধর্ষণের সংখ্যা আরও বেড়ে যাবে। নৈশজীবন আমাদের ভারতীয় সংস্কৃতির বিরুদ্ধে। এটা আমাদের সংস্কৃতি নয়। নৈশজীবন দেশের ছেলে মেয়েদের বিপথে নিতে যাবে এবং নারী নিরাপত্তাতেও ব্যাঘাত ঘটাবে।’ নেতার আরও দাবি, ধর্ষণের পাশাপাশি নারীদের বিরুদ্ধে অত্যাচারের ঘটনাও বৃদ্ধি পাবে এই সিদ্ধান্তে। এখানেই থেমে থাকেননি তিনি। আরও বলেন, দেশের আইন-কানুন বা নিয়ম শৃঙ্খলাও ঠিক থাকবে না এই নিয়ম চালু হলে। রাজ্যের কাছে ওত পুলিশই নেই যে মুম্বইয়ের নৈশজীবন সামলাতে পারবে।

উল্লেখ্য, এই খবর উঠে আসতেই ঝড় ওঠে সোশ্যাল মিডিয়ায়। এই নিয়ম কার্যকরী হলে মুম্বাইবাসীরা উপকৃত হবে বলেই মনে করা হচ্ছে। তবে, আবাসিক অঞ্চল সহ বিভিন্ন এলাকায় রাতে শান্তি বিঘ্নিত হতে পারে বলে কেউ কেউ মনে করছে। তবে এই নিয়ম মদ্যপায়ীদের জন্য আনন্দের নয়। জানা গিয়েছে, নিয়ম অনুযায়ী রাত ১ টা ৩০-এর পর মদ বিক্রির ক্ষেত্রে যেমন নিষেধাজ্ঞা ছিল, তাই থাকবে। তবে যেসব মলে কেনাকাটা-সিনেমা বা মদ বিক্রি, এক সঙ্গেই সমস্ত পরিষেবা রয়েছে। সেই সব জায়গাও ২৪ ঘণ্টা খোলা থাকবে। মদ বিক্রির ক্ষেত্রে শুধু মাত্র নিষেধাজ্ঞা থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here